ঢাকা, বুধবার, ৫ পৌষ ১৪২৫, ১৯ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জিয়ার সেঞ্চুরি, অপেক্ষায় আফিফ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৬:১২:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৯:৪৪:৫৫ পিএম
সপ্তম উইকেটে ১৫৫ রানের জুটি গড়েন আফিফ হোসেন ও জিয়াউর রহমান। ছবি: মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : আগের ম্যাচে দুই ইনিংসের একটিতেও দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। তবে পরের ম্যাচে চাপের মুখে ব্যাটিংয়ে নেমে দারুণ এক সেঞ্চুরি করলেন জিয়াউর রহমান। তিন অঙ্ক ছোঁয়ার অপেক্ষায় আছেন আফিফ হোসেন। এই দুজনের অসাধারণ ব্যাটিংয়ে বরিশালের বিপক্ষে লিড নিয়েছে খুলনা বিভাগ।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে প্রথম ইনিংসে বরিশালের ২৯৯ রানের জবাবে একটা সময় ৮৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছিল খুলনা। সেই তারাই এখন প্রথম ইনিংসে লিড নিয়েছে!



বৃষ্টিতে আগেভাগেই তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে খুলনার সংগ্রহ ৭ উইকেটে ৩৪৯ রান। লিড ৫০ রানের। আফিফ অপরাজিত আছেন ৮১ রানে। ১১২ রান করে আউট হয়েছেন জিয়া।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় দিনের ৬ উইকেটে ১৯৯ রান নিয়ে বুধবার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছিল খুলনা। জিয়া ৪৬ ও আফিফ শূন্য রান নিয়ে ব্যাটিং শুরু করেন।



দিনের শুরুতেই ফিফটি তুলে নেন জিয়া। ১৩৮ বলে ফিফটি করতে হাঁকান ৭টি চার। লাঞ্চের আগে ফিফটি তুলে নেন আফিফও। প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে খুলনা স্কোরবোর্ডে যোগ করে ১১৩ রান।

৯৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়া জিয়া ফিরেই তুলে নেন সেঞ্চুরি। ডানহাতি ব্যাটসম্যান ১২ চার ও এক ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন ২৩১ বলে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি জিয়ার অষ্টম সেঞ্চুরি।



মোসাদ্দেক হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ২৪৬ বলে ১৩ চার ও এক ছক্কায় ১১২ রান করেন জিয়া। তার আউটের পরই নামা বৃষ্টিতে আর খেলা হয়নি। জিয়া-আফিফের সপ্তম উইকেট জুটিতে আসে ১৫৫ রান। শেষ দিনে আব্দুর রাজ্জাককে সঙ্গে নিয়ে ব্যাটিংয়ে নামবেন সেঞ্চুরির অপেক্ষায় থাকা আফিফ।



রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC