ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাজেদুলের দিনে লড়লেন খুলনার সৌম্য-এনামুল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাজেদুলের দিনে লড়লেন খুলনার সৌম্য-এনামুল

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে খুলনা ও রংপুর বিভাগ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ সোমবার সকালে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুরের অধিনায়ক সাজেদুল ইসলাম।

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে তিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। প্রথম দিনেই তিনি তুলে নিয়েছেন চার-চারটি উইকেট। তাতে দিনশেষে খুলনার সংগ্রহ খুব বেশি বড় হয়নি। তারপরও সাজেদুলের দিনে লড়াই করেছেন খুলনার সৌম্য সরকার ও এনামুল হক বিজয়। সৌম্যর ৭৬ ও বিজয়ের ৫৬ রানে ভর করে প্রথম দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৭২ রান সংগ্রহ করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ক্রিজে আছেন জিয়াউর রহমান (৩৩) ও আব্দুর রাজ্জাক (০)। তারা দুজন মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

 



সোমবার খুলনা টস হেরে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায়। ফিরে যান রবিউল ইসলাম রবি। তিনি সাজেদুলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। ১২টি রান আসে তার ব্যাট থেকে। এরপর এনামুল হক বিজয় ও সৌম্য সরকার দলীয় সংগ্রহকে টেনে নেন ১৩৪ রান পর্যন্ত। দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়ে ফিরে যান এনামুল। সঞ্জিত সাহার বলে এলবিডব্লিউ হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫৬টি রান। ১০৬ বল খেলে ৫টি চার ও ২ ছক্কায় এই রান করেন বিজয়। ১৭৬ রানের মাথায় সৌম্য সরকারও ফিরে যান। তাকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন রংপুরের অধিনায়ক সাজেদুল।

 



সৌম্য ১৪১ বল খেলে ৮টি চার ও ১ ছক্কায় ৭৬ রান করেন। মাঠে নেমে তুষার ইমরান সুবিধা করতে পারেননি। দলীয় ১৮১ রানের মাথায় ব্যক্তিগত ১২ রানে তিনি সাজেদুলের তৃতীয় শিকারে পরিণত হন তিনি। ২০২ রানের মাথায় আফিফ হোসেনকে দ্বিতীয় শিকারে পরিণত করেন সঞ্জিত সাহা। আফিফের ব্যাট থেকে আসে ১৫টি রান। একই রানে নুরুল হাসান সোহান সাজেদুল ইসলামের চতুর্থ শিকার হয়ে সাজঘরে ফেরেন। সোহান করেন ১০টি রান।

এরপর জিয়াউর রহমান ও মেহেদী হাসান মিলে দলীয় সংগ্রহকে ২৬৭ পর্যন্ত টেনে নেন। এই রানে মেহেদী রংপুরের সাদ্দামের বলে তানভীর হায়দারের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ৮১টি বল খেলে ৩ চারে ৩৭ রান করেন মিরাজ। এরপর জিয়াউর ও রাজ্জাক মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।

 



বল হাতে সাজেদুল ১৮ ওভারে ৩ মেডেনসহ ৫৭ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। সঞ্জিত সাহা নিয়েছেন ২টি উইকেট। ১টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাদ্দাম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়