ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাসামুলের ব্যাটে লড়ছে চট্টগ্রাম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাসামুলের ব্যাটে লড়ছে চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে বগুড়ায় মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। ঢাকা মেট্রোর করা ২৮৭ রানের জবাবে চট্টগ্রাম ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। ঢাকা মেট্রোর চেয়ে এখনো তারা ১০০ রানে পিছিয়ে রয়েছে।

ক্রিজে আছেন তাসামুল হক ও মেহেদী হাসান রানা। ১০২ রানেই ৫ উইকেট হারানো চট্টগ্রামের হয়ে একাই লড়ছেন তাসামুল। ১৪৪ বল খেলে ৯টি চার ও ১ ছক্কায় ৮১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছেন তিনি। তার সঙ্গে ১৫ রান নিয়ে অপরাজিত আছেন মেহেদী রানা। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। ঢাকা মেট্রোর তাসকিন আহমেদ ৩টি উইকেট নিয়েছেন।
 


মঙ্গলবার চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ রানেই প্রথম উইকেট হারায়। এ সময় তাসকিন আহমেদের বলে শহিদুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে আউট হন সাদিকুর রহমান (২)। ৪৭ রানের মাথায় পিনাক ঘোষকে (১২) ফেরান মেট্রোর আরাফাত সানী। ইনিংস মেরামতের কাজ করা অধিনায়ক মুমিনুল হককে ৬৫ রানের মাথায় মোহাম্মদ আশরাফুল আউট করে ব্যাটফুটে ঠেলে দেন চট্টগ্রামকে। মুমিনুল হক ৩৪ রান করে যান।

এরপর দলীয় ১০১ রানের মাথায় ইয়াসির আলী (২৯) ও ১০২ রানের মাথায় মাহিদুল ইসলাম আকনকে (০) ফিরিয়ে তাসকিন আহমেদ মেট্রোকে ম্যাচে ফেরান। ১৩৫ রানের মাথায় নাঈম হাসানকে বোল্ড করেন শহিদুল ইসলাম। এরপর তাসামুল ও মেহেদী রানা মিলে দলীয় সংগ্রহকে ১৮৭ রান পর্যন্ত টেনে নিয়ে দিন শেষ করেন।
 


তার আগে ৬ উইকেট হারিয়ে ২৬৬ রান তুলে প্রথম দিন শেষ করা ঢাকা মেট্রো আজ দ্বিতীয় দিনে দলীয় সংগ্রহ আর মাত্র ২১ রান যোগ করতে পারে। আগের দিন ৭৯ রানে অপরাজিত থাকা জাবিত হোসেন ৯০ রান করে আউট হন। তার সঙ্গে ২১ রানে অপরাজিত থাকা তাসকিন আহমেদের ব্যাট থেকে আসে ২৯টি রান। পরের দুই ব্যাটসম্যান নিজেদের নামের পাশে কোনো রান যোগ করার আগেই আউট হন। তবে শামসুর রহমান অপরাজিত থাকেন ৫১ রানে।

 


বল হাতে চট্টগ্রামের নাঈম হাসান ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, হাসান মাহমুদ ও শাখাওয়াত হোসেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়