ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৭০ রানের লিড নিয়েছে খুলনা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৭০ রানের লিড নিয়েছে খুলনা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের তৃতীয় দিন শেষে রংপুরের বিপক্ষে ১৭০ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ। আজ বুধবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮১ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। ৬৩ রান নিয়ে ক্রিজে আছেন তুষার ইমরান। জিয়াউর রহমানকে সঙ্গে নিয়ে আগামীকাল বৃহস্পতিবার চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন।

 



আজ বুধবার খুলনা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৩ রানেই উইকেট হারায় । রবিউল হকের বলে বোল্ড হয়ে যান খুলনার এনামুল হক বিজয় (৭)। ৪৮ রানে যেতেই দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা। এ সময় সাজেদুলের বলে বোল্ড হয়ে যান রবিউল ইসলাম রবি (২০)। তৃতীয় উইকেটে জুটি বাঁধেন সৌম্য সরকার ও তুষার ইমরান। তারা দুজন ১০৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান।

কিন্তু দলীয় ১৫৪ রানের মাথায় সৌম্য সরকারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন মাহমুদুল হাসান। সৌম্য ১১৪ বল খেলে ৭ চারে ৭১ রান করে যান। সৌম্য ফিরে যাওয়ার পর দ্রুত দুটি উইকেট হারায় খুলনা। ১৬১ রানে আফিফ হোসেনকে (৩) ফেরান সঞ্জিত সাহা। আর ১৮১ রানের মাথায় নুরুল হাসান সোহান রংপুরের মাহমুদুল হাসানের দ্বিতীয় শিকারে পরিণত হন। অবশ্য ৬৩ রান নিয়ে অপরাজিত থেকে খুলনার বড় সংগ্রহের আশা বাঁচিয়ে রেখেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান।

 



তার আগে ৪ উইকেট হারিয়ে ২০০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা রংপুর আজ বুধবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। বাকি ছয়টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে তারা ১১৫ রান যোগ করতে পারে। তাতে ১১৪ ওভারে ৩১৫ রান তুলে অলআউট হয় রংপুর। লিড পায় ১১ রানের। আজ রংপুরের হয়ে সোহরাওয়ার্দী শুভ ৪৮, তানবির হায়দার অপরাজিত ৬৭ ও অধিনায়ক সাজেদুল ইসলাম ২৯ রান করেন।



বল হাতে খুলনার সৌম্য সরকার ৫টি, আল-আমিন হোসেন ৪টি ও বিশ্বনাথ হালদার ১টি উইকেট নিয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়