ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং

ম্যাচসেরা হয়েছেন নাঈম হাসান

ক্রীড়া প্রতিবেদক : প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। ঢাকা মেট্রো ও চট্টগ্রামের ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়েছে।

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে দ্বিতীয় স্তরের এই ম্যাচে শেষ দিনের কমপক্ষে ৬৮ ওভার বাকি থাকতে চট্টগ্রামকে ৩০৬ রানের লক্ষ্য দিয়েছিল মেট্রো। চট্টগ্রাম ৫৪ ওভারে ৩ উইকেটে ১৫৯ রান তোলার পরই ম্যাচ ড্র হয়ে যায়।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের ৬ উইকেটে ১৯১ রান নিয়ে আজ শেষ দিনে ব্যাটিংয়ে নেমেছিল মেট্রো। ১ উইকেট হারিয়ে আরো ৬৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে তারা। ৩১ রান নিয়ে দিন শুরু করা শামসুর রহমান করেন ৫২ রান। শরীফউল্লাহ ৩১ ও তাসকিন আহমেদ ১৩ রানে অপরাজিত ছিলেন।

আগের দিন মেট্রোর পতন হওয়া ৬ উইকেটের ৫টিই নিয়েছিলেন নাঈম। ১৭ বছর বয়সি এই অফ স্পিনার এদিন শামসুরের উইকেটটাও নিয়েছেন। ইনিংসে ১১৯ রানে ৬ উইকেট, আর ম্যাচে ১৯৩ রানে ৯ উইকেট; দুটিই তার প্রথম শ্রেণির ক্যারিয়ার সেরা।

মেট্রো দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ২৫৪ রানে। প্রথম ইনিংসে ছিল ৫১ রানের লিড। ফলে চট্টগ্রামের সামনে দাঁড়ায় ৩০৬ রানের লক্ষ্য।



লক্ষ্য তাড়ায় ৩৮ রানের উদ্বোধনী জুটি গড়েন চট্টগ্রামের সাদিকুর রহমান ও পিনাক ঘোষ। সাদিকুর ২৭ রান করে ফিরলে ভাঙে জুটি। এরপর অধিনায়ক মুমিনুল হক ও ইয়াসির আলী উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। মুমিনুল ৪১ বলে ৩২, ইয়াসির ৪৬ বলে করেন ২৩ রান।

ড্রয়ের আগে ফিফটি তুলে নেন পিনাক। ১৬৪ বলে ৫ চারে ৫৯ রানে অপরাজিত ছিলেন তিনি। ১৪ রানে অপরাজিত থাকেন মাহিদুল ইসলাম অঙ্কন।

মেট্রোর আরাফাত সানী ৭৭ রানে নেন ২ উইকেট। ১৭ রানে একটি উইকেট নেন শরিফউল্লাহ।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন চট্টগ্রামের নাঈম হাসান।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৮৭ ও ২য় ইনিংস: ২৫৪/৭ ডিক্লে.
চট্টগ্রাম বিভাগ ১ম ইনিংস: ২৩৬ ও ২য় ইনিংস: (লক্ষ্য ৩০৬) ১৫৯/৩
ফল: ড্র
ম্যান অব দ্য ম্যাচ: নাঈম হাসান।




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়