ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৫৯ রানে মেট্রোর ইনিংস ঘোষণা, ১০৮ রানে ঢাকার লিড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫৯ রানে মেট্রোর ইনিংস ঘোষণা, ১০৮ রানে ঢাকার লিড

বগুড়ায় ঢাকা মেট্রো ও ঢাকা বিভাগের ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ড আজ সোমবার মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দ্বিতীয় স্তরের দল ঢাকা মেট্রো ও ঢাকা বিভাগ। সকালে ঢাকা বিভাগ টস জিতে মেট্রোকে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। কিন্তু ঢাকার বোলারদের তোপের মুখে সুবিধা করতে পারেনি মেট্রো।

৫৯ রানেই ৮ উইকেট হারানোর পর তারা ইনিংস ঘোষণা করে বসে। এরপর ঢাকা বিভাগ ব্যাট করতে নেমে ৫৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলে প্রথম দিন শেষ করেছে। লিড নিয়েছে ১০৮ রানের। ক্রিজে আছেন শুভাগত হোম (৯) ও তাইবুর রহমান (৪)। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। ঢাকা বিভাগের রনি তালুকদার ১৫৪ বল খেলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৬ রান করে আউট হয়েছেন। সাইফ হাসান আউট হয়েছেন ৪৯ রান করে। আর রকিবুল হাসান আউট হয়েছেন ৯ রানে।


                 সর্বোচ্চ ১৪ রান করে ফিরে যাচ্ছেন মোহাম্মদ আশরাফুল

বল হাতে ঢাকা মেট্রোর কাজী অনিক ২টি উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন আরাফাত সানী।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় মেট্রো। ফিরে যান সাদমান ইসলাম (১)। ১৮ রানে আউট হন মোহাম্মদ নাঈম (৯)। একই রানে অধিনায়ক মার্শাল আইয়্যুব কোনো রান না করেই ফিরে যান। ৩৮ রানে শামসুর রহমানও (১১) সাজঘরের পথ ধরেন। ৪১ রানের মাথায় মোহাম্মদ আশরাফুল আউট হলে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে মেট্রো। আশরাফুল সর্বোচ্চ ১৪ রান করে যান। এরপর ৫৫ রানে জাবিদ হোসেন (৬), ৫৮ রানে সৈকত আলী (১০) ও ৫৯ রানে আরাফাত সানী (১) আউট হন। এরপরই অলআউট না হওয়ার লক্ষ্যে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো।


৪ উইকেট নেওয়া সালাউদ্দিন সাকিল (বামে, ক্যাপ মাথায়) ও ৩ উইকেট নেওয়া সুমন খান (ডানে)

বল হাতে ঢাকা বিভাগের সালাউদ্দিন সাকিল ১২ ওভারে ৬ মেডেনসহ ১৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। সুমন খান নেন ৩টি উইকেট। অপর উইকেটটি নেন মোশাররফ হোসেন।




রাইজিংবিডি/ঢাকা/২৯ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়