ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বোলিং নৈপুণ্যে তৃতীয় দিনেই জিতল ঢাকা বিভাগ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ৩১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বোলিং নৈপুণ্যে তৃতীয় দিনেই জিতল ঢাকা বিভাগ

ম্যাচসেরার পুরস্কার পেয়ে হাস্যোজ্জল শুভাগত হোম। ছবি: এ কে আজাদ

ক্রীড়া প্রতিবেদক: প্রথম ইনিংসে সালাউদ্দিন শাকিল আর সুমন খানদের পর দ্বিতীয় ইনিংসে বল হাতে দাপট দেখালেন তাইবুর রহমান আর মোশাররফ হোসেন। তাদের বোলিং নৈপুণ্যে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে তৃতীয় দিনেই ঢাকা মেট্রোকে হারিয়েছে ঢাকা বিভাগ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর মুখোমুখি হয় ঢাকা বিভাগ। আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫৯ রানে ইনিংস ঘোষণা দিয়েছিল ঢাকা মেট্রো। জবাবে শুভাগত হোম ও রনি তালুকদারের ব্যাটে ভর করে ৩৮৬ রানের বড় পুঁজি পায় ঢাকা বিভাগ।

৩২৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ঢাকা বিভাগের বোলারদের কাছে হার মানতে হয়েছে মেট্রোর ব্যাটসম্যানদের। তাইবুর ও মোশাররফদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬৬ রানে অলআউট হয়েছে মেট্রো। আর তাতে একদিন বাকি থাকতেই এক ইনিংস ও ১৬১ রানে এ রাউন্ডে জয় পেয়েছে ঢাকা বিভাগ।

দ্বিতীয় ইনিংসে দলীয় ৫৯ রানে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে মেট্রো। দিনের শুরুতে ৮টি উইকেট থাকলেও তা ধরে রাখতে পারেননি। গতকাল ২৬ রানে অপরাজিত থাকা উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম ফিফটির দেখা পেলেও অন্যরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ১৩৬ বলে ৬৬ রানের মাথায় শুভাগত হোমের শিকার হয়েছেন সাদমান।  ৩৪ রান করে মোশাররফের বলে বোল্ড হয়েছেন মোহাম্মদ আশরাফুল। এছাড়া জাবিদ হোসেনের ১৩ ছাড়া আর কেউ দুই অঙ্কের দেখা না পাওয়ায় জয় পেতে বেশি দেরি করতে হয়নি ঢাকা বিভাগকে।

বল হাতে ১০.২ ওভারে ৩১ রানে ৪টি উইকেট পেয়েছেন ঢাকা বিভাগের তাইবুর রহমান। ৯ ওভারে ৩৪ রানের খরচায় ৩ উইকেট নিয়েছেন মোশারফ হোসেন। এছাড়া শুভাগত হোম ২টি ও সালাউদ্দিন শাকিল ১টি উইকেট নিয়েছেন।

এর আগে প্রথম ইনিংসে ঢাকা বিভাগের বড় সংগ্রহে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন শুভাগত হোম। তার ব্যক্তিগত সর্বোচ্চ ১০৬ রানের পাশাপাশি রনি তালুকদার ৮৬, তাইবুর রহমান ৫৬, সাইফ হাসান ৪৯ ও আবদুল মজিদের ৩৯ রানের ইনিংসে ভর করে ৩৮৬ রান করেছিল ঢাকা বিভাগ।




রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়