ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ানডে ছাড়ছেন আজহার আলী

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডে ছাড়ছেন আজহার আলী

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান ওয়ানডে দলে সাম্প্রতিক মাসগুলোতে অনেকটাই উপেক্ষিত আজহার আলী। তাই টেস্টে বেশি মনযোগ দিতে ওয়ানডে ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রাক্তন এ অধিনায়ক।

পাকিস্তানের হয়ে সবশেষ চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন আজহার আলী। পাকিস্তানের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে এখনো অভিষেকটাই হয়ে উঠেনি তার। তাই সীমিত ওভারের ক্রিকেট ছেড়ে টেস্টেই মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ৩৩ বছর বয়সি এ ব্যাটসম্যান।

২০১১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় আজহার আলীর। পাকিস্তানের জার্সিএই ফরম্যাটে ৫৩টি ম্যাচ খেলেন তিনি। ২০১৫ সালে অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন। কিন্তু দলের বাজে পারফরম্যান্সের কারনে দায়িত্ব হারান তিনি। এখন ওয়ানডে দলেও কোচের আস্থা হারিয়েছেন তিনি।

ওয়ানডে ক্রিকেট ছাড়া নিয়ে লাহোরে এক সংবাদ সম্মেলনে আজহার বলেন, ‘আমি হঠাৎ করেই এমন সিদ্ধান্ত নিয়েছি। আমি এটা নিয়ে অনেক ভেবেছি। টেস্টের দিকে আমার নজর দেওয়ার এটাই সঠিক সময়। পাকিস্তান দলে ওয়ানডের জন্য অনেক খেলোয়াড় রয়েছেন। আমি একই ফিটনেস ও শক্তি নিয়ে টেস্টে দৃঢ় মনযোগ দিতে চাই। কোনো খারাপ অনুভূতি নিয়ে আমি এমন সিদ্ধান্ত নেইনি। এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।’

ক্যারিয়ারে ৫৩ ওয়ানডেতে ৩৬.৯ গড়ে ১ হাজার ৮৪৫ রান করেন আজহার। তার নামের পাশে ৩টি সেঞ্চুরি ও ১২টি হাফসেঞ্চুরি রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/১ নভেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়