ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

৯৭ রানে অলআউট বরিশাল, স্বস্তিতে নেই রাজশাহীও

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৫ ৫:৫২:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৫ ৯:৪১:১৪ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে মুখোমুখি হয়েছে রাজশাহী ও বরিশাল বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী বিভাগ টস জিতে বরিশাল বিভাগকে আমন্ত্রণ জানায় ব্যাট করতে।

কিন্তু রাজশাহীর বোলারদের তোপের মুখে ৯৭ রানেই গুটিয়ে যায় বরিশালের প্রথম ইনিংস। জবাবে রাজশাহী বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই। ১২৪ রান তুলতেই তারা হারিয়ে বসেছে ছয়-ছয়টি উইকেট। তবে রাজশাহীর হয়ে একাই লড়ছেন জুনায়েদ সিদ্দিকী। ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে অপরাজিত আছেন তিনি। ১৩০ বল খেলে ১১টি চারে ৭২ রান করেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তার সঙ্গে ৪ রানে অপরাজিত আছেন ফরহাদ রেজা। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। বরিশাল বিভাগের বিপক্ষে ২৭ রানে লিড নিয়েছে রাজশাহী।



রাজশাহীতে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বরিশাল। ১০ রানে প্রথম, ১১ রানে দ্বিতীয়, ১৬ রানে তৃতীয়, ৪৭ রানে চতুর্থ, ৫৮ রানে পঞ্চম, ৬০ রানে ষষ্ঠ, ৬৭ রানে সপ্তম, ৭০ রানে অষ্টম, ৭৫ রানে নবম ও ৯৭ রানে দশম উইকেট হারায় তারা। আসা-যাওয়ার মিছিলে ব্যাট হাতে আল-আমিন সর্বোচ্চ ২৫ রান করেন। মোসাদ্দেক করেন ২২ রান। আর তানভির ইসলামের ব্যাট থেকে আসে ১১ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে রাজশাহীর মোহর শেখ ১৩.২ ওভারে ৫ মেডেনসহ ২৪ রান দিয়ে ৫টি উইকেট নেন। শফিকুল ইসলাম নেন ৩টি উইকেট। দুটি উইকেট নেন ফরহাদ রেজা।



জবাবে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ৪ রানেই প্রথম উইকেট হারায়। ফিরে যান মিজানুর রহমান (০)। ২৬ রানের মাথায় সাব্বির হোসেনও (১১) সাজঘরে ফেরেন। ৪৬ রানে ফরহাদ হোসেনও (৩) প্যাভিলিয়েনের পথ ধরেন। সেখান থেকে দলের হাল ধরেন জুনায়েদ সিদ্দিকী ও অধিনায়ক জহুরুল ইসলাম অমি। তারা দুজন দলীয় সংগ্রহকে শতরান পার করেন। কিন্তু এরপর দ্রুত তিনটি উইকেট হারায় রাজশাহী। ১০২ রানে জহুরুল ইসলাম (২৫), ১২০ রানে সাব্বির রহমান (০) ও ১১৩ রানে ফিরে যান সানজামুল ইসলাম (৫)। এরপর জুনায়েদ সিদ্দিকী ও ফরহাদ রেজা মিলে দিন শেষ করেন।

বল হাতে বরিশালের কামরুল ইসলাম রাব্বি ও মনির হোসেন ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন তানভির ইসলাম ও সোহাগ গাজী।



রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge