ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এবার মনিরের হ্যাটট্রিক

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৬ ১১:২০:৩৯ এএম     ||     আপডেট: ২০১৮-১১-০৬ ৩:৩৫:৩১ পিএম
হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়েছেন মনির হোসেন। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : ‍আগের রাউন্ডে তিন বলে তিন উইকেট নিয়ে জাতীয় ক্রিকেট লিগে হ্যাটট্রিকের জন্য ছয় বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছিলেন দেলোয়ার হোসেন। পরের রাউন্ডেই আরেকটি হ্যাটট্রিক দেখা গেল মনির হোসেনের কল্যাণে।

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের দ্বিতীয় দিন মঙ্গলবার বরিশালের হয়ে রাজশাহীর বিপক্ষে হ্যাটট্রিক করেছেন মনির। রাজশাহীর ইনিংসের শেষ তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন বাঁহাতি এই স্পিনার।

মজার বিষয়, তিনটি উইকেটটি এসেছে এলবিডব্লিউয়ের সৌজন্যে। ৫৪তম ওভারে মনিরের শেষ তিন বলে একে একে আউট হয়ে ফেরেন মুক্তার আলী, শফিকুল ইসলাম ও মোহর শেখ।
 


একটা সময় ৬ উইকেটে ১৪৬ থেকে ১৬০ রানেই গুটিয়ে গেছে রাজশাহীর ইনিংস। তবুও প্রথম ইনিংসে ৬৩ রানের লিড পেয়েছে তারা। আগের দিন যে মোহর শেখের ৫ উইকেট শিকারে ৯৭ রানেই অলআউট হয়েছিল বরিশাল।

হ্যাটট্রিক-ম্যান মনিরও নিয়েছেন ৫ উইকেট, ১৪ রানে। জাতীয় লিগের ইতিহাসের নবম হ্যাটট্রিক এটি। আর বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩তম, এই মৌসুমে দ্বিতীয়। জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে রাজশাহীর হয়ে রংপুরের বিপক্ষে হ্যাটট্রিক করেন দেলোয়ার।

এবারের জাতীয় লিগে দ্বিতীয় ও প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১১তম বারের মতো পাঁচ উইকেট পেলেন মনির। এর আগে চতুর্থ রাউন্ডে রংপুরের বিপক্ষে ২৪ রানে ৫ উইকেট নিয়েছিলেন ৩২ বছর বয়সি এই স্পিনার।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC