ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তফসিল না পেছানোর দাবি জাপার

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৭ ১২:৫২:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৭ ৮:৫৫:৫৩ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা না পেছানোর দাবি জানিয়েছে জাপা।

দলটি বলছে, আজই (বুধবার) প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষ করবেন। তাই সংলাপের অজুহাতে তফসিল পেছানোর কোনো যুক্তিযুক্ত কারণ থাকতে পারে না।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের এ কথা জানান।

রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা নির্বাচন কমিশনারকে ৮ দফা দাবিতে বলেছি আগামী ৮ তারিখে তফসিল ঘোষণা করতে। কারণ ইসির হাতে তেমন বেশি সময় নেই। আর অন্য কোনো রাজনৈতিক দলের সাথেও আলোচনা নেই। সংলাপের অজুহাতে তারিখ পেছানোর কোনো যুক্তিকতা নেই।

আমরা চাই ৮ নভেম্বরই নির্বাচনের তফসিল ঘোষণা করা হোক। অযথা সংলাপের অজুহাতে তফসিলের তারিখ পেছানোর কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, আমরা ৮ দফা প্রস্তাবনা নিয়ে এসেছিলাম। আমাদের অন্যান্য দাবি মধ্যে ছিল-মনোনয়ন সহজ করা, কালো টাকা ও অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধ করা, প্রচার প্রচারণার সময় সংঘাত এড়ানো, নির্বাচনের সময় মোটরসাইকেল ও গাড়ি ব্যবজার সীমিত করা, প্রচারণার জন্য একক পোস্টারের ব্যবস্থা করা, সেনা বাহিনীবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করা, ইভিএম ব্যবহারের জন্য আরো পরীক্ষ নিরিক্ষা করা।

তিনি আরো বলেন, আমরা বলোছি একটি নিরপেক্ষ নির্বাচন দিকে হবে। তারা স্বাধীনভাবে নির্বাচন করবেন এবং সংবিধান মোতাবেক নির্বাচন করতে হবে। আমরা আমাদের এসব দাবিগুলো তুলে ধরেছি এবং তারা আমাদের অনেকগুলো দাবির সঙ্গে একমত পোষণ করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার নেতৃত্বে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে দলের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, এম এ সাত্তার, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, প্রফেসর দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাজেদুর রহমান টেপা, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, আব্দুস সবুর আসুদ, মশিউর রহমান রাঙা, শফিকুল ইসলাম সেন্টু, জাতীয় ইসলামী জোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক ও বিএনএ এর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

এর আগে সোমবার জাতীয় ঐক্যফ্রন্ট, মঙ্গলবার যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠক করে ইসি। এছাড়া আজ বিকেল ৪টায় ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বসবে কমিশন।




রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge