ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জয় দেখছে রাজশাহী

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৭ ৬:৩১:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৭ ৭:১৫:৫৫ পিএম
৪ উইকেট নেন ফরহাদ রেজা। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে বরিশালের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে রাজশাহী বিভাগ।

প্রথম স্তরের এই ম্যাচে ২৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে রাজশাহীর সংগ্রহ ২ উইকেটে ১৮২ রান। জয়ের জন্য শেষ দিনে তাদের দরকার আর ১০২ রান, হাতে ৮ উইকেট। এই ম্যাচ জিতলে শিরোপাও নিশ্চিত হবে রাজশাহীর। 

বুধবার তৃতীয় দিন শেষে জুনায়েদ সিদ্দিক ৬৫ ও জহুরুল ইসলাম ২৫ রানে অপরাজিত আছেন। তৃতীয় উইকেটে ৭৯ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন।

রাজশাহীতে দ্বিতীয় ইনিংসে আগের দিনের ৬ উইকেটে ২৪৬ রান নিয়ে বুধবার তৃতীয় দিন শুরু করেছিল বরিশাল। বাকি ৪ উইকেটে এদিন আর ১০০ রান যোগ করে ৩৪৬ রানে অলআউট হয়ে যায় তারা।



৪ রান নিয়ে দিন শুরু করা শামসুর ইসলাম করেন ৫৬ রান। তানভীর ইসলাম ৩২ ও কামরুল ইসলাম রাব্বী করেন ১৫ রান।

৫৯ রানে ৪ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার ফরহাদ রেজা। ৯৪ রানে ৩ উইকেট নেন মোহর শেখ। প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন ৫ উইকেট।

প্রথম ইনিংসে ১৬৩ রানের লিড পাওয়ায় রাজশাহীর সামনে লক্ষ্য দাঁড়ায় ২৮৪ রান। লক্ষ্য তাড়ায় দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মিজানুর রহমান ও সাব্বির রহমান।

মিজানুর ৩০ রান করে ফিরলে ভাঙে ৬৭ রানের উদ্বোধনী জুটি। সাব্বির অবশ্য এক রানের জন্য ফিফটি পাননি। ৯৩ বলে ৭ চার ও এক ছক্কায় ৪৯ রানের ইনিংসটি সাজান তিনি।



দলীয় ১০৩ রানে সাব্বিরের বিদায়ের পর বাকি দিনটা কাটিয়ে দেন জুনায়েদ ও জহুরুল। এর মাঝের জুনায়েদ তুলে নেন ফিফটি। প্রথম ইনিংসে ৭৮ রানে আউট হওয়া জুনায়েদের সামনে আরো একবার সেঞ্চুরির সুযোগ।

সংক্ষিপ্ত স্কোর

বরিশাল ১ম ইনিংস ৯৭: ও ২য় ইনিংস: ৩৪৬
রাজশাহী ১ম ইনিংস: ১৬০ ও ২য় ইনিংস: ১৮২/২ (লক্ষ্য ২৮৪)।



রাইজিংবিডি/ঢাকা/৭  নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC