ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইয়াসিরের ফিফটি, রনির ৪ উইকেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৭ ৮:৩৫:২০ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৭ ৮:৩৫:২০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেছেন চট্টগ্রামের ইয়াসির আলী। ৪ উইকেট নিয়েছেন ঢাকা মেট্রোর পেসার আবু হায়দার রনি।

দ্বিতীয় স্তরের এই ম্যাচে তৃতীয় দিনে চট্টগ্রামের প্রথম ইনিংস শেষ হয়েছে ৩৪৫ রানে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর সংগ্রহ ৩ উইকেটে ৯৬ রান। ৭ উইকেট হাতে নিয়ে ৭৯ রানে এগিয়ে আছে তারা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের ৩ উইকেটে ১৯৬ রান নিয়ে বুধবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিল চট্টগ্রাম।

আগের দিনেই সেঞ্চুরি করা সাদিকুর রহমান এদিন আর ১ রান করেই ফিরেছেন মোহাম্মদ আশরাফুলের বলে বোল্ড হয়ে। ১৯১ বলে ৭ চারে ১০১ রান করেন এই ওপেনার।

পঞ্চম উইকেটে মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন ইয়াসির। ১০২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৪ রান করে রনির বলে এলবিডব্লিউ হন ইয়াসির। রনি তার পরের ওভারে এসে এলবিডব্লিউ করেন সাজ্জাদুল হককেও। মাঝের ওভারে কাজী অনিকের বলে ফেরেন মাহিদুল (২৫)।

স্কোর ২৭৯ রেখেই চট্টগ্রাম হারায় ৩ উইকেট! এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৪৫ রানেই গুটিয়ে যায় তারা। ৪৩ রানে অপরাজিত ছিলেন নাঈম হাসান।

৯৭ রানে ৪ উইকেট নেন রনি। কাজী অনিক ৩ উইকেট নেন ৬৪ রানে। আশরাফুলের ঝুলিতে জমা পড়ে ২ উইকেট।

১৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি ঢাকা মেট্রোর দুই ওপেনার সাদমান ইসলাম (৩৪ বলে ১৪) ও আজমির আহমেদ (৪৫ বলে ২০)। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মার্শাল আইয়ুব এবার যেতে পারেননি দুই অঙ্কেই (৯)।

৮৫ রানে ৩ উইকেট হারানোর পর দিনের শেষ কয়েকটা ওভার কাটিয়ে দেন শামসুর রহমান ও আশরাফুল। শামসুর ৩৭ ও আশরাফুল ৭ রানে অপরাজিত আছেন।

চট্টগ্রামের হয়ে শাখাওয়াত হোসেন, ইরফান হোসেন ও নাঈম নেন একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC