ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ড্রয়ে টিকে থাকল খুলনা বিভাগ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৬:২০:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৬:৩৯:২৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে টানা তিনবারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। এবার অবশ্য শিরোপা হাতছাড়া করেছে শক্তিশালী দলটি। শুধু কী শিরোপা হাতছাড়া? শঙ্কা ছিল রেডিগেটেড হয়ে যাওয়ারও। পঞ্চম রাউন্ড শেষে তারা যে প্রথম স্তরের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছিল।

সেখান থেকে ষষ্ঠ রাউন্ডে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকা রংপুর বিভাগের মুখোমুখি হয় খুলনা। ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় এই রাউন্ডে ড্র করতে সক্ষম হয় তারা। তাতে করে রেলিগেশনের হাত থেকে রক্ষা পায় গেল আসরের চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ থেকে ১৬.১৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়ে লিগ শেষ করেছে খুলনা। আর সমান ম্যাচ থেকে ২৪.৫৯ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে রংপুর বিভাগ। বরিশাল বিভাগ ১৪.৬১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে লিগ শেষ করেছে। পাশাপাশি তারা রেলিগেটেড হয়ে নেমে গেছে দ্বিতীয় স্তরে।

 



৬ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করা খুলনা বিভাগ আজ বৃহস্পতিবার চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান জিয়াউর রহমান ও মইনুল ইসলাম আজ অবিচ্ছিন্ন থেকে দলীয় সংগ্রহকে নিয়ে যান ২৬৫ পর্যন্ত। সপ্তম উইকেটে মইনুলের সঙ্গে ৯৮ রানের জুটি গড়ে আউট হন জিয়াউর। ৭১ বল খেলে ৯ চার ও ১ ছক্কায় ৫২ রান করেন তিনি। এরপর ২৭০ রানে আব্দুর রাজ্জাক, ২৭৭ রানে আব্দুল হালিম ও ২৮২ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মইনুল ইসলাম। ৮৭ বল খেলে ৭ চারে ৫৫ রান করেন মইনুল।

বল হাতে রংপুরের তানবির হায়দার ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন রবিউল হক, সোহরাওয়ার্দী শুভ ও মাহমুদুল হাসান।

 



দ্বিতীয় ইনিংসে খুলনা ২৮২ রান সংগ্রহ করায় রংপুরের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৯২ রান। এই রান রংপুরকে তুলতে হত শেষ দুই সেশনে! লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা হয়েছিল দুর্দান্ত। মেহেদী মারুফ ও রাকিন আহমেদ ২৭.৫ ওভারেই ১০৪ রান তুলে ফেলেছিলেন। কিন্তু এরপর মেহেদী মারুফ আউট হয়ে যান। ৮৫ বল খেলে ৫ চারে ৫০ রান করেন তিনি। মারুফ আউট হওয়ার পর দ্রুত উইকেট হারিয়ে কিছুটা বিপর্যয়ে পড়ে রংপুর। শেষ পর্যন্ত ৫১ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রানের বেশি করতে পারেনি রংপুর। তাতে ম্যাচটি ড্র হয়।

ব্যাট হাতে রংপুরের রাকিন আহমেদ সর্বোচ্চ ৭৪ রান করেন। ১০৯ বল খেলে ৫ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। বল হাতে খুলনার মেহেদী হাসান ৩টি উইকেট নেন।

 



ম্যাচসেরা নির্বাচিত হন খুলনা বিভাগের মইনুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC