ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রামে শহীদ মিনারে লাখো মানুষের ঢল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০১, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে শহীদ মিনারে লাখো মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহরে সব বয়সী মানুষের ঢল নামে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে।

হাতে ফুল, ব্যানার ফেস্টুন আর মুখে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধার স্লোগান নিয়ে মানুষ শহীদ মিনারে আসেন। একুশের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে শুরু হয় শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা।

সর্বপ্রথম চট্টগ্রাম মহানগর পুলিশের এএসআই হুয়ায়ুন কবীরের নেতৃত্বে পুলিশের একটি দল শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এরপর শহীদ মিনারে পুষ্পস্তবক দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

এরপর একে একে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও করপোরেশনের কাউন্সিলর বৃন্দ, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমীন, জেলা প্রশাসক শামসুল আরেফিন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, সিএমপি কমিশনার ইকবাল বাহার ও চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনা।

পরে জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন ও মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমেদের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ পৃথকভাবে শহীদ মিনারে ফুল দেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে আলাদাভাবে পুষ্পস্তবক অর্পণ করেন আ জ ম নাছির উদ্দিন।

এ ছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপি, জাতীয় পার্টি, পৃথক পৃথকভাবে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি রতন রায় ও সাধারণ সম্পাদক আবু হানিফের নেতৃত্বে আইনজীবী নেতারা শহীদ মিনারে ফুল দেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেসক্লাবের নেতারা যৌথভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ ছাড়া চট্টগ্রাম কাস্টমস, ফায়ার সার্ভিস, রেলওয়ে পুলিশ, শিল্প পুলিশ, আনসার ও ভিডিপির চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম রেঞ্জ পরিচালক এবং জেলা কমান্ডার, বন বিভাগ, সিভিল সার্জন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, বিআইডব্লিউটিসি, চট্টগ্রাম শিক্ষাবোর্ড, ইউএসটিসি, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়