ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে চান মরগান

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে চান মরগান

ক্রীড়া ডেস্ক : ২০১৯ সালে আইসিসি বিশ্বকাপের আসর বসবে ইংল্যান্ডের মাটিতে। ইংল্যান্ড ক্রিকেট দলের সীমিত পরিসরের অধিনায়ক উইয়ন মরগান ঘরের মাঠে হওয়া আগামী বিশ্বকাপ পর্যন্ত দলকে নেতৃত্ব দিতে চান।

২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক হয় মরগানের এবং ২০১২ সালে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ খেলেন ইংলিশ ওয়ানডে অধিনায়ক। ১৬ টেস্ট ম্যাচ খেলা মরগান মনে করেন তার টেস্ট ক্যারিয়ার প্রায় শেষ, তাই তিনি এখন ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে নিজের মনস্থির করতে চান।

ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড দল এখন ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে। শুক্রবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে দলের সাথে অনুশীলন শেষে মরগান এসব কথা বলেন।

ইংল্যান্ড অধিনায়ক মরগান বলেন, ‘আমি মনে করি টেস্ট ক্রিকেটে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। যদিও আমি নিজেকে একজন বিশেষজ্ঞ টেস্ট ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলাম। তবে সেটা আমার পক্ষে এই মুহূর্তে আর সম্ভব নয়। এখন আমার মূল লক্ষ্য হলো ২০১৯ বিশ্বকাপে ঘরের মাঠে ইংল্যান্ডকে নেতৃত্ব দেয়া। এই পরিকল্পনাকে সামনে রেখেই আমি কাজ করছি। এই বিশ্বকাপে খেলতে পারাটাও সৌভাগ্যের। আশা করছি এবার দলকে নিয়ে ভালো কিছু উপহার দিতে পারব।’

উইয়ন মরগান ইংল্যান্ডের হয়ে ১৭৩টি ওয়ানডে ম্যাচে ৩৭.৬৩ গড়ে ৫ হাজার ১৯৩ রান করেছেন। ওয়ানডেতে ৯টি শতকের সাথে ৩১টি অর্ধশতক হাঁকিয়েছেন মরগান। দলের হয়ে ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মরগান ৮টি অর্ধশতকের সাহায্যে ২৯.৫৮ গড়ে ১ হাজার ৫৬৮ রান করেছেন ইংলিশ অধিনায়ক।  



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/জহুরুল ইসলাম জহির/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়