ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রযুক্তিতে সম্পৃক্ত নারীদের নিয়ে গুগলের সম্মেলন

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৪, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রযুক্তিতে সম্পৃক্ত নারীদের নিয়ে গুগলের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : প্রযুক্তিপ্রেমী নারীদের নিয়ে শুরু হয়েছে ‘ইন্টারন্যাশনাল উইমেন্স ডে সেলিব্রেশন-২০১৭’। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে সকাল ১০টায় এ সম্মেলন শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এ আয়োজনে প্রযুক্তি সম্পৃক্ত নারীদের সাফল্যের গল্প তুলে ধরা হবে।

প্রেনিয়ার ল্যাব, জিডিজি ঢাকা ও গুগল উইমেন টেকমেকার যৌথ আয়োজনে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এই অনুষ্ঠানের অংশীদার হিসেবে আছে এডওয়ার্ড এম কেনেডি (ইএমকে) সেন্টার। আয়োজনের সহযোগি হিসেবে রয়েছে ইন্টারনেটে কেনাকাটার সাইট বিক্রয় ডটকম।

সন্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়া আরো উপস্থিত রয়েছেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা।

বর্তমান প্রযুক্তি এবং স্টার্টআপ সম্পর্কে নারীদের অংশগ্রহণকে আরো বাড়ানোর জন্য এখানে বিশেষভাবে আলোচনা করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা। পাশাপাশি উইমেন ডেভেলপমেন্ট প্যানেল ডিসকাশন, টেকটক, ক্যারিয়ার প্লানিংয়ের ওপর অধিবেশন অনুষ্ঠিত হবে এই সম্মেলনে।

গুগল উইমেন টেকমেকার বাংলাদেশের কর্মসূচি প্রধান রাখশান্দা রুখাম বলেন, ‘বিশ্বব্যাপী প্রযুক্তিতে নারীদের অংশগ্রহণ বাড়াতে কাজ করে যাচ্ছে গুগল। এবছর প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক নারী দিবসে গুগল বাংলাদেশে নারী সম্মেলন আয়োজন করছে।’

রাখশান্দা জানান, উইমেন টেকমেকার বাংলাদেশ হ্যাকাথন, ওয়ার্কশপ, টেকটকসহ ৪০টিরও বেশি ইভেন্ট আয়োজন করেছে। এ বছর সারা দেশব্যাপী ২০টি বিশ্ববিদ্যালয়ে নারীদের জন্য বিভিন্ন ইভেন্ট আয়োজন করা হবে।




রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/আশরাফ/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়