ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইনস্টাগ্রামে লাইকে এগিয়ে যারা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনস্টাগ্রামে লাইকে এগিয়ে যারা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ছবি শেয়ারিংয়ের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ইনস্টাগ্রামে অনেকেই ছবি শেয়ার করে থাকেন। তবে এর মধ্যে খোলোয়ার, সংগীত শিল্পী এবং রিয়েলিটি টিভি তারকারা তাদের ছবিতে সবচেয়ে বেশি লাইক পেয়ে থাকেন।

‘প্রজেন্ট নো’ নামক একটি অনলাইন গবেষণা প্রতিষ্ঠানের গবেষণায় এই তথ্য প্রকাশ করা হয়েছে। তারকাদের ইনস্টাগ্রাম পোস্ট কিশোরদের ওপর কেমন প্রভাব ফেলে এবং কীভাবে নেতিবাচক প্রভাব ফেলে তা নিয়ে গবেষণা চালিয়েছিল প্রতিষ্ঠানটি।

গবেষণায় দেখা গেছে, ইনস্টাগ্রামে সর্বাধিক ফলোয়ার রয়েছে এমন তারকারাই যে সবসময় তাদের পোস্টগুলোতে সাড়া পান, তা নয়। উদাহারণস্বরুপ: ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার রয়েছে সংগীত শিল্পী সেলেনা গোমেজের। তার ফলোয়ারের সংখ্যা সাড়ে ১১ কোটি কিন্তু তার পোস্ট ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি লাইক পাওয়ার দিক থেকে শীর্ষে নেই।

ইনস্টাগ্রামে গড়ে সবচেয়ে বেশি লাইক পান এমন ১৫ ব্যক্তিত্ব হচ্ছেন-

১৫. ব্রিটিশ ফুটবল তারকা ডেভিড বেকহাম : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৫ লাখ ১৫ হাজার ৪০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ।

১৪. মার্কিন টিভি তারকা কিম কার্দাশিয়ান : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৬০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৯ কোটি ৬৫ লাখ।

১৩. মার্কিন মডেল ও টিভি তারকা কেনডাল জেনার : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৫ লাখ ৩৮ হাজার ৯০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৭ কোটি ৭৫ লাখ।
 

১২. মার্কিন সংগীতশিল্পী ও অভিনেত্রী ডেমি লোভাটো : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৫ লাখ ৯৩ হাজার ২০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৫ কোটি ৫৫ লাখ।

১১. মার্কিন সংগীতশিল্পী বিয়ন্সে : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৬ লাখ ৭২ হাজার ৩০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৯ কোটি ৮৩ লাখ।

১০. মার্কিন মডেল, ফ্যাশন ডিজাইনার ও টিভি তারকা কাইলি জেনার : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৭ লাখ ৬ হাজার ২০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৯ কোটি ৪ লাখ।

৯. মার্কিন সংগীতশিল্পী ও অভিনেত্রী আরিয়ানা গ্রান্ডে : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৭ লাখ ৮ হাজার। ফলোয়ার সংখ্যা ১০ কোটি ১০ লাখ।

৮. ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৮ লাখ ৪৫ হাজার ৯০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ২ কোটি ৭৭ লাখ।

৭. আইরিশ সংগীতশিল্পী নিয়াল হোরান : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৮ লাখ ৬৮ হাজার। ফলোয়ার সংখ্যা ১ কোটি ৯১ লাখ।

৬. ব্রিটিশ সংগীতশিল্পী হ্যারি স্টাইলস : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ৮ লাখ ৭০ হাজার ৯০০’র  বেশি। ফলোয়ার সংখ্যা ১ কোটি ৯৮ লাখ।

৫.  ব্রিটিশ সংগীতশিল্পী লুইস টমলিনসন : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ১০ লাখ ৪৭ হাজার। ফলোয়ার সংখ্যা ১ কোটি ২৭ লাখ।

৪. মার্কিন সংগীতশিল্পী টেইলর সুইফট : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ১০ লাখ ৫৯ হাজার ৯০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৯ কোটি ৯৭ লাখ।

৩. মার্কিন সংগীতশিল্পী সেলেনা গোমেজ : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ১০ লাখ ৬৫ হাজার ৯০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ১১ কোটি ৫০ লাখ।

২. পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ১১ লাখ ২৬ হাজার ৪০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৯ কোটি ৫৮ লাখ।

১. আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি : পোস্ট প্রতি গড় লাইক সংখ্যা ১১ লাখ ৪৫ হাজার ৫০০’র বেশি। ফলোয়ার সংখ্যা ৬ কোটি ৭৪ লাখ।

তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়