ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিক ফারুকের পরিবারকে ডিআরইউয়ের অনুদান

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক ফারুকের পরিবারকে ডিআরইউয়ের অনুদান

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য প্রয়াত এম ওমর ফারুকের পরিবারকে গ্রুপ বীমার দুই লাখ ও ডিআরইউয়ের নিজস্ব কল্যাণ ফান্ডের এক লাখসহ মোট তিন লাখ টাকার চেক তুলে দেওয়া হয়েছে।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত শোকসভা অনুষ্ঠান শেষে সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা তার পরিবারকে এ চেক তুলে দেন। এ ছাড়া প্রয়াতের সন্তানদের শিক্ষাবৃত্তির নগদ ২৪ হাজার টাকা দেওয়া হয়।

শোকসভায় ওমর ফারুকের স্মৃতিচারণ করে বক্তারা বলেন, একজন পেশাদার সাংবাদিকের নাম ওমর ফারুক। সাংবাদিকতার নীতি ও আদর্শকে সমুন্নত রেখেই তিনি জীবনের শেষদিন পর্যন্ত কাজ করেছেন। পেশাদারিত্বকে প্রাধান্য দিয়ে দায়িত্ব পালনে সহকর্মীদের অনুপ্রাণিত করেছেন। তিনি একজন দক্ষ সংগঠক ছিলেন। ব্যক্তি মানুষ হিসেবে ওমর ফারুক ছিলেন প্রকৃত ভালো মানুষ।

সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ডিআরইউকে একটি কল্যাণমুখী সংগঠন উল্লেখ করে বলেন, নানা উদ্যোগের মাধ্যমে এ সংগঠন তার প্রতিটি সদস্যের সুখে-দুঃখে পাশে দাঁড়াতে অঙ্গীকারবদ্ধ। তারই অংশ হিসেবে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছর থেকে প্রয়াত সদস্য সন্তানদের শিক্ষাবৃত্তির পরিমাণ বার্ষিক ২৪ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩৬ হাজার টাকায় উন্নীত করা হবে।

ডিআরইউ সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রয়াত ওমর ফারুককে ডিআরইউর জন্য অন্তপ্রাণ উল্লেখ করে বলেন, কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এবারের ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডের নগর উন্নয়ন সাংবাদিক পুরস্কারটি ওমর ফারুকের নামে নামকরণ করা হবে।

শোকসভায় সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। এ সময় সময় সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউয়ের প্রাক্তন সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ও রাজু আহমেদ, ডিআরইউয়ের যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, সাংগঠনিক সম্পাদক জিলানী মিলটন, কল্যাণ সম্পাদক আজাদ হোসেন সুমন, সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রয়াত ওমর ফারুকের প্রয়াত এম ওমর ফারুকের স্ত্রী সানজিদা শওকত, দুই কন্যা ফারিয়া ওমর ইরা ও দীপিকা ওমর দিয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সাংবাদিক ওমর ফারুক। তার বয়স হয়েছিল ৫১ বছর।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৭/আসাদ/সাইফ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়