ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পলাতক দুই জেএমবি সদস্য আটক

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ২৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পলাতক দুই জেএমবি সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর থেকে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পলাতক দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের দাবি, আটক দুই জেএমবি সদস্য গত ৩১ মে ঢাকার শিল্পাঞ্চল থানা এলাকা থেকে পলাতক হন। আটককৃতরা হলেন- মো. মোতাসিম বিল্লাহ (২১), মো. মোরসালিন শেখ (২৫)।

শুক্রবার সকালে জেএমবির এ দুই সদস্যকে আটকের তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া।

বৃহস্পতিবার দিবাগত রাতে তাদের গাজিপুর চৌরাস্তা এলাকা থেকে আটক করা হয়। আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তারা জেএমবির সক্রিয় সদস্য। গত ৩০ মে তারা আট থেকে নয়জন রাজধানীর তেজগাঁও এলাকায় এক পীরকে হত্যার জন্য মিলিত হয়েছিল। সেখানে র‌্যাব অভিযান চালিয়ে তাদের তিন সদস্য মফিজুল ইসলাম ওরফে তুষার ওরফে তাওহিদ (২৯), রকিবুল ইসলাম ওরফে রকিব মোল্লা (২৩), ইলিয়াছ আহমেদ (১৯)। সেখান থেকে অন্যরা পালিয়ে যায়।

এর আগে গত ৩১মে র‌্যাব-২ এর অধিনায়ক লেফট্যানেন্ট  কর্নেল ইফতেখারুল মাবুদ জানিয়েছিলেন, পীর ও ফকিররা ইসলামের আদর্শের পরিপন্থি বলে মনে করতো এই জঙ্গি গোষ্ঠী। তাই পীর-ফকিরদের হত্যার উদ্দেশে সংগঠিত হচ্ছিল তারা। এ জন্য তারা ঢাকার একটি পীরের মাজারে হামলার ছক কষেছিল। এজন্য ছদ্মবেশে ওই পীরের মাজারটি রেকিও করেছিল গ্রুপটি।

শুক্রবার র‌্যাব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃতরা জেএমবির ময়মনসিংহ অঞ্চলে নেতা ইয়াছিনের অনুসারী ছিলেন। তারা ইয়াসিনের হাত ধরেই জঙ্গিবাদে এসেছেন। ২০১৬ সালের ১৩ মার্চ তৎকালীন ইয়াছিনসহ ৫ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব-১০। ইয়াছিনের অবর্তমানে ওই অঞ্চলের দায়িত্বে আছেন সোহেব ওরফে সোয়াইব। এই গ্রুপে ১৫-২০ জন সক্রিয় সদস্য রয়েছেন। তারা ২ বছর ধরে সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছে। গত রাতে তিন জনকে আটক করা গেলেও আরো সাত থেকে নয়জন পালিয়ে গেছে।





রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৭/নূর/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়