ঢাকা, বুধবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২১ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

‘বাড়িটি ভাঙতে আইনি কোনো বাধা নেই’

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-২৫ ৫:১৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-২৫ ৭:৫৪:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে উচ্ছেদের পর গুলশানের সেই বাড়িটি ভাঙতে আইনি কোনো বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রোববার সকালে রাজউক গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের ওই একতলা ভবন ভাঙা শুরু করার পর দুপুরে নিজের বাসায় এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

মাহবুবে আলম বলেন, আপিল বিভাগ স্পষ্টভাবে বলে দিয়েছে- এই সম্পত্তিটা গ্রাস করার জন্য কাগজপত্রগুলো জাল-জালিয়াতির আশ্রয়ে তৈরি করা হয়েছে। উনি (মওদুদ আহমদ) কিছু মামলা করেছেন, সেটা উচ্ছেদ হয়ে যাওয়ার পরে। এ মামলার কারণে এই সম্পত্তি ভেঙে ফেলতে কোনো বাধা নিষেধ নেই।

রোববার সকালে গুলশান অ্যাভিনিউর ১৫৯ নম্বরের ওই বাড়িটি ভাঙার কাজ শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বাড়ি ভাঙাকে বেআইনি বলে দাবি করে প্রতিক্রিয়ায় মওদুদ আহমদ বলেন, ‘আদালতের কোনো নির্দেশ নেই এবং কোনো নোটিশও নেই। যা করছে, সবই তারা গায়ের জোরে করছে। আইনের চাইতে এখন শক্তি বেশি কার্যকর।’

তিনি বলেন, ‘বাড়িটি নিয়ে একটা রিট পিটিশন হাইকোর্টে বিচারাধীন আছে, যেটা ২ জুলাই শুনানি হওয়ার কথা। আরেকটা টাইটেল স্যুট ফাইল করেছি নিচের কোর্টে, সেটাও পেন্ডিং আছে শুনানির জন্যে। আমি মনে করি আদালতের বিচারাধীন অবস্থায় এ ধরনের অভিযান সম্পূর্ণভাবে আদালতের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই নয়।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/মামুন খান/মুশফিক

Walton
 
   
Marcel