ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উইন্ডিজ টি-টোয়েন্টি দলে গেইল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইন্ডিজ টি-টোয়েন্টি দলে গেইল

ক্রীড়া ডেস্ক: ঘরের মাটিতে ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দলে ডাক পেয়েছেন ক্রিস গেইল। জ্যামাইকার সাবিনা পার্কে ওই ম্যাচটির জন্য ক্যারিবীয় ১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন বিস্ফোরক এ ব্যাটসম্যান।

বিধ্বংসী ব্যাটসম্যান গেইলকে জায়গা করে দিতে ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ পড়েছেন লেন্ডল সিমন্স। আফগানিস্তানের বিপক্ষে শেষ তিনটি ম্যাচে তার স্কোর ছিল ৬, ১৭*, ১৫। তাই ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে তাকে দলের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার এই ম্যাচে খেলবেন না। মূলত বিশ্রাম দিতেই তাকে দলের বাইরে রাখা হয়েছে।

ইডেন গার্ডেনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন গেইল। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে দীর্ঘ সময় পর আবারও মাঠে নামতে যাচ্ছেন তিনি। ১৫১৯ রান নিয়ে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ স্কোরার গেইল। এর মধ্যে রয়েছে দুটি সেঞ্চুরি। ভারতের বিপক্ষে একাদশে সুযোগ পেলে তার জন্য ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে। কারণ সাবিনা পার্কে এর আগে কখনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি গেইল।

আগামী ৯ জুলাই শক্তিশালী ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডিজ টি-টোয়েন্টি দল: কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রনসফোর্স বিটন, ক্রিস গেইল, এভিন লুইস, জেসন মোহাম্মদ, সুনিল নারিন, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, মার্লন স্যামুয়েলস, জেরোম টেইলর, চ্যাডউইক ওয়ালটন (উইকেটরক্ষক), কেসরিক উইলিয়ামস।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়