ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সমাপনী মঞ্চে ‘প্রথম পার্থ’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ২৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমাপনী মঞ্চে ‘প্রথম পার্থ’

বিনোদন ডেস্ক : আজ শনিবার ‘সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব ২০১৭’ এর পর্দা নামতে যাচ্ছে। ২৪ আগস্ট থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যশালা ও পরীক্ষণ থিয়েটার হলে শুরু হয় এ উৎসব। উৎসবের সমাপনী দিন সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে থিয়েটার স্কুল প্রাক্তনীর ‘প্রথম পার্থ’ নাটকটি।  বুদ্ধদেব বসু রচিত এ নাটকটির নির্দেশনায় রয়েছেন জয়িতা মহলানবীশ।

ঢাকার প্রথম সারির নাটকের দল ব্যতিক্রম নাট্যগোষ্ঠী। ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয় দলটি। এ পর্যন্ত দলটি ৪৬টি প্রযোজনা সফলভাবে মঞ্চে এনেছে। গত ১০ বছর ধরে দলটি ‘সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব’ এর আয়োজন করে আসছে। এবারো আয়োজন করেছে এই উৎসবের।

ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর দল প্রধান সৈয়দ নওশীন দিশা রাইজিংবিডিকে বলেন, ‘আজকে উৎসবের সমাপনী দিন। উদ্বোধনী দিনটি খুবই জাকজমকপূর্ণ ছিল। অনেক গুণীজনের উপস্থিতি উৎসবে নতুন মাত্রা যোগ করেছিল। সুষ্ঠু সুন্দরভাবে শেষ হচ্ছে এবারের উৎসব।’

 



নাট্যজন আতাউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন আক্তারুজ্জামান, আফসানা মিমিসহ নাট্যাঙ্গনের অনেকে।

প্রতি বছর সৈয়দ মহিদুল ইসলাম পদক প্রদান করে থাকে এই সংগঠনটি। গত বছর এ সম্মাননা পেয়েছিলেন ফেরদৌসি মজুমদার। এবার পেয়েছেন নাট্যজন লিয়াকত আলী লাকী। এছাড়াও যুগল সম্মাননা পেয়েছেন সুজিত মোস্তফা-মুনমুন, রুমা মদক-অনিরুদ্ধ কুমার ধর, শতাব্দী ওয়াদুদ-শান্তা শাহরিন। মঞ্চ বন্ধুসম্মাননা পেয়েছেন- কমল মোহাম্মদ আহসান বিপুল, মনসুরা আক্তার লাভলী, লুসি তৃপ্তি গমেজ ও শুভাশিস সিনহা। গত ২৪ ও ২৫ আগস্ট এ সম্মাননা প্রদান করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়