ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নেইমারের এক পোস্টের দাম ৪ কোটি ৬৮ লাখ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেইমারের এক পোস্টের দাম ৪ কোটি ৬৮ লাখ

ক্রীড়া ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকা ফুটবলারদের জনপ্রিয়তা আকাশচুম্বী। তাদের ফ্যান-ফলোয়ারও ঈর্ষনীয়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম পোস্ট দিয়ে থাকেন। কোনোটি সামাজিক, কোনোটি মানবিক আবার কোনোটি বাণিজ্যিক।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের উদ্দেশ্যে নেইমারের দেওয়া এক একটি পোস্টের মূল্য ৪ লাখ ৫৯ হাজার ইউরো। বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় ৪ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৮৪ টাকা। নেইমারের জানুয়ারি মাসের পোস্টগুলো বিশ্লেষণ করে এমনই এক পরিসংখ্যান দাঁড় করিয়েছে ব্লিঙ্কফায়ার।

ব্লিঙ্কফায়ারের কমার্সিয়াল ডিরেক্টর ক্রিস্টিয়ান অলিভারিস এ বিষয়ে বলেন, ‘নেইমার জানুয়ারি মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব পোস্ট দিয়েছেন সেগুলো যদি আমরা আর্থিকভাবে বিবেচনা করি তাহলে তার মূল্য দাঁড়ায় ৩৪ মিলিয়ন ইউরো। এই টাকা বিভিন্ন বিজ্ঞাপনদাতা সংস্থা খরচ করেছে বিশ্বব্যাপী মাইলেজ পাওয়ার জন্য। তারকাদের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন দেওয়ার রেওয়াজটা দিনকে দিন বাড়ছে। রাশিয়া বিশ্বকাপের ফাইনালের আগে যদি কোনো স্পন্সর প্রতিষ্ঠান নেইমারের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্র্যান্ডিং করতে চায় তাহলে তাদেরকে প্রতি পোস্টের জন্য গুনতে হবে ৪ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৮৪ টাকা।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমারের ফলোয়ারের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ৮৮.৮ মিলিয়ন। আর ফেসবুকে ৬০ মিলিয়ন। টুইটারে নেইমারের ফলোয়ারের সংখ্যা ৩৭.৬ মিলিয়ন।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়