ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ফুটবল ফারুক’ জাহিদ হাসান

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ফুটবল ফারুক’ জাহিদ হাসান

বিনোদন ডেস্ক : অভিনেতা আরফানের গায়ে ব্রাজিলের জার্সি। অন্যদিকে আর্জেন্টিনার জার্সি গায়ে অভিনেতা জাহিদ হাসান। তার হাতে একটি ফুটবল। গলায় ঝোলানো বাঁশি। খুবই উত্তেজিত হয়ে আরফানের সঙ্গে কথা বলছেন তিনি। এদিকে অভিনেত্রী অপর্ণা ঘোষ জাহিদ হাসানের হাত টেনে সরিয়ে নেয়ার চেষ্টা করছেন। কিন্তু ক্ষোভ ঝেরেই যাচ্ছেন এই অভিনেতা। দৃশ্যটি পুবাইলের হাসনাহেনা শুটিং বাড়ির।

ঈদুল ফিতর উপলক্ষে নির্মাতা সাজ্জাদ সুমন নির্মাণ করছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ফুটবল ফারুক’। দয়াল শাহ রচিত এ নাটকে অভিনয় করছেন জাহিদ হাসান, আরফান, অপূর্ণা ঘোষ। আর এ দৃশ্যটি ‘ফুটবল ফারুক’ নাটকের বলে রাইজিংবিডিকে জানান সাজ্জাদ সুমন।



নাটকের গল্প প্রসঙ্গে এই নির্মাতা বলেন, ‘‘গল্পে আরফান ও জাহিদ হাসান সহোদর ভাই। বড় ভাই আরফান ব্রাজিল সাপোর্ট করেন অন্যদিকে ছোট ভাই জাহিদ হাসান সাপোর্ট করেন আর্জেন্টিনা। জাহিদ হাসান ভাইয়ের স্ত্রী অপর্ণা ঘোষ। আর আরফান ভাইয়ের স্ত্রী মনিরা মিঠু। সকালবেলা ঝগড়ার মধ্য দিয়েই তারা দিন শুরু করেন। তাদের পরিবার থেকেই নাটকটির গল্প শুরু। এই ফুটবল প্রেম থেকেই জাহিদ হাসান ভাইয়ের নাম ফুটবল ফারুক হয়ে যায়। তিনি ফুটবল পাগল একজন মানুষ। আরফান ভাইও এক সময়ে আর্জেন্টিনা সাপোর্ট করতেন। কিন্তু কোনো কারণে তিনি ব্রাজিল সাপোর্টারের দলে চলে যান। এই ফুটবল খেলাকে কেন্দ্র করে একটি পরিবার, একটি ক্লাব, একটি গ্রাম দুটি ভাগে বিভক্ত হয়ে যায়। গল্পে ফতুলপুর নামে একটি ক্লাব থাকে সেটাও আর্জেন্টিনা ও ব্রাজিল সাপোর্ট করে দুটি ভাগে ভাগ হয়ে যায়।’’

তিনি আরো বলেন, ‘আর্জেন্টিনা ও ব্রাজিল সাপোর্টাররা একবার একটি ফুটবল ম্যাচের আয়োজন করে। এই ম্যাচে আর্জেন্টিনা ব্রাজিলকে একটি গোল দেয়। গোল দেয়ার পর জাহিদ হাসানের বড় ভাইয়ের হার্ট অ্যাটাক হয়। আর তার পরই গল্পটি নতুন দিকে মোড় নেয়। ফুটবল নিয়ে ট্রল হওয়া, বিভেদ তৈরি হওয়া যেমন আছে তেমনি আবার আমাদের পরস্পরের মধ্যে যে সৌহার্দ সম্প্রীতির সম্পর্ক রয়েছে সেটাও এই নাটকের গল্পে দেখানো হয়েছে। আমরা দর্শকদের বিনোদন দেয়ার জন্যই নাটকটি নির্মাণ করছি। আশা করছি, দর্শকদের নাটকটি ভালো লাগবে।’



নাটকটির গল্প সগীর নামে একজন ফুটবলারের চরিত্রে অভিনয় করছেন তৌসিফ মাহবুব। তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন সালহা খানম নাদিয়া। গতকাল সোমবার পুবাইলে নাটকটির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। হাসনাহেনা শুটিং বাড়িসহ আশেপাশের বিভিন্ন বাড়ি ও খেলার মাঠে শুটিং চলছে। ঈদুল ফিতরের প্রথম দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বেসরকারি টেলিভিশন আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।   



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়