ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহজালাল বিমানবন্দরে ২১ লাখ টাকার সিগারেট জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালাল বিমানবন্দরে ২১ লাখ টাকার সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে প্রায় ২১ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শ্রীলঙ্কা ও কুয়েত থেকে আসা বিমানে লাগেজ থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৩৮ কার্টন সিগারেট উদ্ধার করা হয়। এর মধ্যে ৬৭ হাজার ৬০০ শলাকা সিগারেট ছিল। জব্দকৃত সিগারেট বেনসন, ৩০৩, ডানহিল ও মন্ড ব্র্যান্ডের।

রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দার সূত্র জানায়, শাহজালাল বিমানবন্দরে রোববার দুপুরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ২০ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়। ১০০টি কার্টনে এসব সিগারেট পাওয়া যায়। শ্রীলঙ্কা থেকে আসা ইউএল ১৯১ ফ্লাইটের দুটি ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে মালিকবিহীন অবস্থায় শুল্ক গোয়েন্দা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়। শুল্ককরসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ৬ লাখ টাকা।

এর আগে অপর অভিযানে শনিবার রাতে কুয়েত থেকে আসা বিমানের তিনটি লাগেজে আমদানি নিষিদ্ধ ২৩৮ কার্টুনে ৪৭ হাজার ৬০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়। এগুলো মালিকবিহীন অবস্থায় ট্যাগ নাম্বারসহ ডিএম করা হয়। জব্দকৃত সিগারেটগুলো ডানহিল, ৩০৩ ও মন্ড ব্রান্ডের। শুল্ককরসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১৪ লাখ ২৮ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা আরো জানায়, সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কিকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্য এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়