ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘কোটা সংস্কার কমিটির সুপারিশ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কোটা সংস্কার কমিটির সুপারিশ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী’

নিজস্ব প্রতিবেদক : কোটা বাতিল বা সংস্কার কমিটির সুপারিশকে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বলে উল্লেখ করেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেছেন তারা।

সংবাদ সম্মেলন থেকে ৬ দফা দাবি পেশ করেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড (ঢাবি শাখা)। দাবিগুলো হলো- মন্ত্রিপরিষদ কর্তৃক গঠিত কোটা বাতিল বা সংস্কার কমিটির প্রতিবেদন মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী হওয়ায় তা অবিলম্বে বাতিল করতে হবে। বিসিএসসহ সব চাকরির পরীক্ষায় প্রিলিমিনারি থেকে মুক্তিযোদ্ধা কোটা (৩০ শতাংশ) বাস্তবায়ন করতে হবে। মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন ও তাদের সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের নিয়ে সামাজিক মাধ্যমে কটূক্তিকারীদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। স্বাধীনতাবিরোধী শক্তি ও তাদের বংশধরদের চিহ্নিত করে সব সরকারি চাকরি থেকে বহিষ্কার করে এদের নাগরিকত্ব বাতিল এবং সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। ঢাবি উপাচার্যের বাসভবনে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

এসব দাবি বাস্তবায়নে সারা দেশের মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে ৩০ সেপ্টেম্বর শাহবাগে মহাসমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করার কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ঢাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আল মামুন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহসভাপতি মিজানুর রহমান পিকুল, শফিউল আলম রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়