ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের জামিন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০১ ৬:১৬:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৫ ৯:৫৬:২১ এএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : হত্যার হুমকি ও চুরির অভিযোগে আশুলিয়া থানায় দায়ের করা এক মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন পাঁচ হাজার টাকা মুচলেকায় আসামিদের জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া অপর তিন আসামি হলেন-গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও রেজিস্ট্রার গোলাম মোস্তফা বাবু।

এদিন আসামিদের পক্ষে জামিন শুনানি করেন মাসুদ আহম্মেদ তালুকদার। শুনানিতে তিনি বলেন, মামলাটিতে হাইকোর্ট তাদের জামিন দিয়েছেন। আসামিরা জামিনের অপব্যবহার করেননি। তাদের জামিন বহাল রাখার আবেদন করছি। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত আসামিদের জামিনের আদেশ দেন।

মামলাটিতে গত ২৫ অক্টোবর আসামিরা আত্মসমর্পণ করলে হাইকোর্ট তাদের ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করে ঢাকার জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। এরপর আসামিরা গত ২০ ডিসেম্বর আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। কিন্তু নিম্ন আদালতে তখন অবকাশকালীন ছুটি থাকায় আদালত আসামিরা ১ জানুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত জামিনে থাকার আদেশ দেন।

এর আগে গত ২৩ অক্টোবর নাছির উদ্দিন নামে এক ব্যক্তি আসামিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ৩ অক্টোবর আসামিরাসহ আরো অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জন বিবাদী আশুলিয়া থানাধীন বাঁশবাড়ি মৌজাস্থ বাদীর ১৩.২৫ শতাংশ সম্পত্তি দখল করে নেয়। সংবাদ পেয়ে বাদী এবং তার পরিবারের লোকজন সেখানে গিয়ে অবৈধ অন্যায় কাজে বাঁধা দিলে তাদের খুন জখমের হুমকি দেয়। পরবর্তীতে জমির কাছে গেলে হত্যা করে লাশ জমির মধ্যে দাফন করে রাখার ভয়-ভীতি প্রদান করে। এছাড়া বিবাদীরা জমিতে থাকা গাছ-পালা কেটে ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে এবং একটি টিনশেড ঘর ভাঙচুর করে এক লাখ ২৫ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

এ মামলা ছাড়াও ডা. জাফরুল্লাহর চৌধুরীর বিরুদ্ধে চারটি মামলা হয়েছে। সবগুলো মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge