ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিলেটে প্রতীক নিয়ে প্রচারণায় প্রার্থীরা

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ১০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে প্রতীক নিয়ে প্রচারণায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারণা শুরু করেছেন সিলেটের ছয় আসনের প্রার্থীরা।

সোমবার সকাল থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেওয়া শুরু হয়। প্রতীক পেয়ে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন।

এর মধ্যে সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর উপজেলা) আসনের আওয়ামী নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন সকাল ১০টায় তার বাসভবনে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

পরে তিনি নেতা-কর্মী-সমর্থকদের নিয়ে নগরে প্রচারণা শুরু করেন। দুপুরে ধোপাদিঘীর পাড়ে তার প্রধান নির্বাচনী কার্যালয়েরও উদ্বোধন করা হয়েছে।

এ ছাড়া, এ আসনে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির বেলা সাড়ে ১১টার দিকে হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণায় নামেন। নেতা-কর্মীদের নিয়ে তিনি চৌহাট্টা হয়ে জিন্দাবাজার পর্যন্ত প্রচারণাও চালান।

(বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এদের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নুরুল ইসলাম নাহিদ নৌকা, বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের ফয়সল আহমদ চৌধুরী ধানের শীষ, বিকল্প ধারার শমসের মবিন চৌধুরী কুলা ও ইসলামী আন্দোলনের মো. আজমল হোসেন হাতপাখা প্রতীক পেয়েছেন।

সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম বলেন, ‘নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে প্রচারণায় কোনো বাধা নেই।’ তবে, প্রচারণার ক্ষেত্রে প্রার্থীদের আচরণবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

সিলেটের ছয়টি আসনে এবার ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। আজ থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন। প্রচারণা শেষ হবে ২৮ ডিসেম্বর মধ্যরাতে। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




রাইজিংবিডি/সিলেট/১০ ডিসেম্বর ২০১৮/নোমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়