ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বহুরূপী শিমু

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩২, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বহুরূপী শিমু

‘জয়তু’ নাটকের দৃশ্যে সুমাইয়া শিমু

বিনোদন ডেস্ক : ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু। অভিনয় ক্যারিয়ারে বিচিত্র চরিত্রে দেখা গেছে তাকে। মহান বিজয় দিবস উপলক্ষে নির্মাতা সীমান্ত সজল নির্মাণ করেছেন একক নাটক ‘জয়তু’। এতে বহুরূপী এক শিমুকে দেখতে পাবেন দর্শক। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন পরিচালক সজল।

গল্প প্রসঙ্গে সীমান্ত সজল বলেন, ‘নাটকের গল্প একজন বীরাঙ্গনা ও তার কন্যাকে নিয়ে। ষাটোর্ধ্ব মুক্তিযোদ্ধা এই নারী স্মৃতির অতলে ডুবে আছেন। এদিকে শুধু মাকে দেখার জন্য প্রতি বছর বিদেশ থেকে বাংলাদেশে আসে তার কন্যা মেম সাহেব। এক পর্যায়ে মায়ের এক বান্ধবীর কাছ থেকে মেম সাহেব মায়ের অতীতের সব ঘটনা জানতে পারে। মায়ের স্মৃতিশক্তি হারিয়ে যাওয়ার আগের গল্প জেনে কান্নায় ভেঙ্গে পড়ে সে। এরপর গল্পে নতুন অধ্যায়ের সূচনা হয়।’

গল্পের প্রয়োজনে সুমাইয়া শিমু নাটকটির তিনটি চরিত্র রূপায়ন করেছেন। তার অনবদ্য অভিনয় দর্শকদের বিমোহিত করবে বলেও জানান এই নির্মাতা।

জহির করিম রচিত এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা, রওনক হাসান, ইশরাত চৈতি রায়, দীপক কর্মকার, শিখা কর্মকারসহ অনেকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। এর নির্বাহী প্রযোজক শাহ আলম সিকদার। প্রধান সহকারী পরিচালক দেবব্রত রায়। চিত্রগ্রহণে ছিলেন ফরহাদ হোসেন। সম্পাদনা, টাইটেল ও আবহসংগীত করেছেন মোহাম্মদ নূর উদ্দিন। আগামীকাল শুক্রবার রাত ৯টায় এস. এ. টিভি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়