ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফাইনালে যাওয়া হলো না মোসাদ্দেক-সোহানদের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালে যাওয়া হলো না মোসাদ্দেক-সোহানদের

ক্রীড়া প্রতিবেদক : হার দিয়ে টুর্নামেন্ট শুরুর পর টানা দুই জয়ে ইমার্জিং টিমস এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। তবে ফাইনালে খেলা হচ্ছে না নুরুল হাসান সোহানের দলের। আজ দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে মিজানুর রহমানের ৭২, ইয়াসির আলীর ৬৬ ও মোসাদ্দেক হোসেনের ৩৯ রানের সুবাদে পাঁচ বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২৩৭ রান করেছিল বাংলাদেশ। কামিন্দু মেন্ডিসের অপরাজিত ৯১ রানের সুবাদে ১০ বল বাকি থাকতে সেটি পেরিয়ে যায় শ্রীলঙ্কা।

একই দিন কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। পাকিস্তানকে ১৭২ রানে অলআউট করার পর ২৭.৩ ওভারেই সেটি পেরিয়ে গেছে তারা।

আগামী শনিবার আর প্রেমাদাসায় ভারতের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাট করতে নেমে ৪১ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। সেখান থেকে দলের স্কোর আড়াইশর কাছাকাছি যায় মিজানুর, মোসাদ্দেক আর ইয়াসিরের কল্যাণে। মিজানুর ৯৫ বলে ৭ চার ও এক ছক্কায় ৭২, ইয়াসির ৭২ বলে ৩ চার ও এক ছক্কায় ৬৬ ও মোসাদ্দেক ৫৭ বলে ৩৯ রান করেন।

বোলিংয়ে বাংলাদেশের শুরুটা হয়েছিল ভালো। ইনিংসের তৃতীয় বলেই বয়োগোদাকে ফিরিয়ে দেন শফিদুল ইসলাম। নাঈম হাসান, আফিফ হোসেনদের বোলিংয়ে একটা পর্যায়ে ৮৭ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিকরা।

সেখান থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন মূলত মেন্ডিসই। পঞ্চম উইকেটে শেহান জয়াসুরিয়ার (৩৯) সঙ্গে ৭০, ষষ্ঠ উইকেটে গুনারত্নের (২৪) সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন তিনি। ৮৮ বলে ৯ চারে ৯১ রানের ইনিংসটি সাজান মেন্ডিস। ওপেনিংয়ে নেমে ৪৭ রান করেন উইরাকোদি।




রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়