ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাঈমের সেঞ্চুরি, রাহীর ৬ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈমের সেঞ্চুরি, রাহীর ৬ উইকেট

ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক : আগের রাউন্ডে সেঞ্চুরির কাছে গিয়ে আউট হয়েছিলেন। এবার আর ভুল করেননি নাঈম ইসলাম। বিসিবি নর্থ জোনের নাঈমের সেঞ্চুরির দিনে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে ৬ উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী।

বিসিএলের চতুর্থ রাউন্ডের এই ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাই বেশি। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের সংগ্রহ ২ উইকেটে ৯০ রান। ৮ উইকেট হাতে রেখে ১৭৯ রানে এগিয়ে আছে তারা। এর আগে প্রথম ইনিংসে ইস্ট জোনের ৪৬৬ রানের জবাবে নর্থ জোন করে ৩৭৭ রান।

দ্বিতীয় দিনের ২ উইকেটে ১৭৮ রান নিয়ে বৃহস্পতিবার রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে তৃতীয় দিন শুরু করেছিল নর্থ জোন। নাঈম ১৮ ও ফরহাদ হোসেন ৩৪ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন।

দুজনই তুলে নেন ফিফটি। ফরহাদ ১৪৩ বলে ৭ চারে ৬৪ করে ফিরলে ভাঙে ১০১ রানের তৃতীয় উইকেট জুটি। এরপর দ্রুতই ফেরেন তানভীর হায়দার (২)।

পঞ্চম উইকেটে ধীমান ঘোষের সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন নাঈম। এ জুটি ভাঙার পরই ভেঙে পড়ে নর্থ জোনের ব্যাটিং লাইনআপ। ৪ উইকেটে ৩৪৯ থেকে ৩৭৭ রানেই গুটিয়ে যায় তারা।

রাহী যখন নবম ব্যাটসম্যান হিসেবে ইমরান আলীকে বোল্ড করে পাঁচ উইকেট পূর্ণ করেন, তখনো সেঞ্চুরি থেকে ৭ রান দূরে ছিলেন নাঈম। এগারো নম্বরে নামা ইবাদত হোসেনকে সঙ্গে নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ২৬তম সেঞ্চুরিটা তুলে নেন তিনি। ২৪৩ বলে ৮ চারে ঠিক ১০০ রান করেই রাহীর ষষ্ঠ শিকারে পরিণত হন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

৭৪ রানে ৬ উইকেট নেন রাহী। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২তম বারের মতো পাঁচ উইকেট পেলেন ২৫ বছর বয়সি ডানহাতি এই পেসার। এনামুল হক জুনিয়র ২টি, হাসান মাহমুদ ও তাইজুল ইসলাম নেন একটি করে উইকেট।

৮৯ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৫ রানে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রনি তালুকদারের (১৬) উইকেট হারায় ইস্ট জোন। আরেক ওপেনার সাদিকুর করেন ৩৬ রান। দুজনই বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের শিকার।

৮১ রানে উইকেট হারানোর পর দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি অধিনায়ক মুমিনুল হক ও মাহমুদুল হাসান। মুমিনুল ৩২ ও মাহমুদুল ৫ রানে অপরাজিত আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়