ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনায় নির্বাচনী প্রচারে প্রার্থীর স্ত্রীরাও

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় নির্বাচনী প্রচারে প্রার্থীর স্ত্রীরাও

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারে প্রার্থীদের স্ত্রীরা সক্রিয় ভূমিকা পালন করছেন। পরিবারের নারী সদস্য এবং দলের নারী কর্মীদের সঙ্গে নিয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন তারা। স্বামীর পক্ষে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন।

খুলনার দুটি আসনে আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থীর পক্ষে তাদের স্ত্রীদের মাঠে সক্রিয় দেখা গেছে। এর মধ্যে খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে শেখ সালাহউদ্দিন জুয়েলের স্ত্রী শাহানা ইয়াসমিন শম্পা এবং খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনে শিল্পপতি আব্দুস সালাম মুর্শেদীর স্ত্রী সারমিন সালাম ভোটারদের নজর কেড়েছেন। গণমাধ্যমে ফলাও করে তাদের প্রচার কার্যক্রম প্রকাশ পাচ্ছে।

এর বাইরে অন্য আসনে আওয়ামী লীগ-বিএনপি মনোনীত প্রার্থীদের স্ত্রীরাও বিভিন্নভাবে স্বামীর পক্ষে ভূমিকা রাখলেও তেমন কাউকে প্রকাশ্য প্রচারে দেখা যায়নি।



খুলনা-২ আসনে বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র শেখ সালাহউদ্দিন জুয়েলের স্ত্রী শাহানা ইয়াসমিন শম্পা প্রায় প্রতিদিনই স্বামীর পক্ষে নগরীর বিভিন্ন এলাকায় ছুটছেন। পরিবারের অন্যান্য নারী সদস্য এবং দলের নারী কর্মীদের সঙ্গে নিয়ে পাড়া-মহল্লায় গণসংযোগ করছেন তিনি। নির্বাচনে স্বামীকে বিজয়ী করতে ভোট প্রার্থনা করছেন।

গণসংযোগকালে শাহানা ইয়াসমিন শম্পা বলছেন, নারীরা এখন আর ঘরে বসে কাজ করে না। যুগের সঙ্গে তাল মিলিয়ে মহাকাশ পাড়ি দিচ্ছে। তিনি বলছেন, যে কোনো দেশের উন্নয়ন করতে হলে সেই দেশের নারীদের স্বাবলম্বী হওয়া জরুরি। তাই নারীদের এখন উন্নয়ন ও শান্তির পক্ষে কাজ করতে হবে। আর এ কারণে নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।

খুলনা-৪ আসনে আব্দুস সালাম মুর্শেদীর স্ত্রী সারমিন সালামও স্বামীর পক্ষে রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলার বিভিন্ন এলাকার পাড়া-মহল্লায় মতবিনিময়সভা, সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহণসহ ব্যাপক গণসংযোগ করছেন। তিনিও ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকায় ভোট দিয়ে তার স্বামীকে বিজয়ী করতে এলাকার ভোটারদের প্রতি আহ্বান জানান।



খুলনা-১ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আমীর এজাজ খা, নৌকা প্রতীকে পঞ্চানন বিশ্বাস, খুলনা-২ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, নৌকার প্রার্থী শেখ সালাহ্ উদ্দিন জুয়েল, খুলনা-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী রকিবুল ইসলাম বকুল, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-৪ আসনে বিএনপির আজিজুল বারি হেলাল, আওয়ামী লীগ মনোনীত আব্দুস সালাম মুর্শেদী, খুলনা-৫ আসনে জামায়াত নেতা অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার, আওয়ামী লীগের নারায়ণ চন্দ্র চন্দ এবং খুলনা-৬ আসনে আওয়ামী লীগের আক্তারুজ্জামান বাবুও ব্যাপক গণসংযোগ করছেন।

খুলনা-৬ আসনে জামায়াত নেতা মাওলানা আবুল কালাম আজাদ নাশকতার মামলায় কারাগারে থাকায় তার পক্ষে বিএনপি-জামায়াতের নেতা-কর্মী- সমর্থকরা ভোটের মাঠে রয়েছেন।

অন্য দলের প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা নিজ দল ও প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন। একই সঙ্গে নগর ও জেলাজুড়ে চলছে মাইকিং, হ্যান্ডবিল, লিফলেট বিতরণ। দেওয়া হচ্ছে স্ব স্ব এলাকার উন্নয়নের নানা প্রতিশ্রুতিও।



রাইজিংবিডি/খুলনা/১৫ ডিসেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়