ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাঙ্গামাটিতে অবৈধ অস্ত্র ব্যবসায়ী আটক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাঙ্গামাটিতে অবৈধ অস্ত্র ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক : রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযানে মেশিনগান ও কার্বাইনসহ অবৈধ অস্ত্র ব্যবসায়ী ও চোরাকারবারি আটক হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার ভোরে রাঙ্গামাটি সদর উপজেলার রাঙ্গামাটি-কাপ্তাই সড়ক সংলগ্ন বিলাইছড়ি পাড়ায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্র ব্যবসায়ী ও জনসংহতি সমিতির প্রাক্তন সশস্ত্র গ্রুপ কমান্ডার বিশ্বজ্যোতি চাকমা ওরফে বাগানবাবু ওরফে কিংকর ওরফে সিদং (৫০) এবং তার অন্যতম সহযোগী বিনয় ত্রিপুরা ওরফে সঞ্জয় ওরফে বাখর (৪৩) ও উল্যা প্রু মার্মাকে (৪৭) গ্রেপ্তার করা হয়।

অভিযানে ৩ জনকে গ্রেপ্তার করা হলেও নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে আরও কয়েকজন দুষ্কৃতকারী পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি ৭.৬২ মি.মি. মেশিনগান ও একটি ৯ মি.মি. সাব মেশিন কার্বাইন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় অবস্থানরত আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ (মূল) ও জেএসএস (মূল) দল এর সশস্ত্র শাখাসমূহকে অস্ত্র সরবরাহ করে আসছিল।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিরাপত্তা বাহিনীর কাছে তথ্য ছিল যে, জাতীয় নির্বাচনের পূর্বে এই চক্রটি কোন একটি আঞ্চলিক দলের সশস্ত্র শাখাকে একটি বড় অস্ত্রের চালান সরবরাহ করার পরিকল্পনা করছিল। গ্রেপ্তারকৃত বিশ্ব জ্যোতি চাকমা ওরফে কিঙ্কর অপর একটি মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি এবং আন্তঃরাষ্ট্রীয় অস্ত্র ব্যবসা ও চোরাকারবারি সিন্ডিকেটের অন্যতম শীর্ষস্থানীয় ব্যক্তি।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৮/আসাদ/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়