ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাকা চেম্বারের সভাপতি ওসামা তাসীর

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা চেম্বারের সভাপতি ওসামা তাসীর

অর্থনৈতিক প্রতিবেদক : ২০১৯ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন ওসামা তাসীর।

এছাড়া ওয়াকার আহমেদ চৌধুরী ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং ইমরান আহমেদ সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। আর নবনির্বাচিত পরিচালকবৃন্দ হলেন- আশরাফ আহমেদ, দ্বীন মোহাম্মদ, এনামুল হক পাটোয়ারী, মো. রাশেদুল করিম মুন্না এবং শামস্ মাহমুদ।

শনিবার রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার মিলনায়তনে ডিসিসিআইয়ের ৫৭তম বার্ষিক সাধারণ সভায় তাঁকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয় বলে ডিসিসিআই থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নবনির্বাচিত সভাপতি ওসামা তাসীর বাংলাদেশের প্রধান রপ্তানি পণ্য তৈরি পোশাক খাতের একজন উদ্যোক্তা। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে তড়িৎ প্রকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন। শতভাগ তৈরী পোষাক রপ্তানিকারক প্রতিষ্ঠান ফোর উইংস লিমিটেড এর চেয়ারম্যান।

তিনি ১৯৯২ সাল থেকে বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের ওভেন গার্মেন্টস তৈরি করে থাকেন, যেগুলো মূলত ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, চিলি, তুরস্ক এবং সংযুক্ত আরব আমিরাতে রপ্তানি হয়ে থাকে।

ওসামা তাসীর ২০১৪ সালে ঢাকা চেম্বারের উর্ধ্বতন সহ-সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০০৭-২০০৮ মেয়াদে বিজিএমইএ এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০০৯-২০১০ সালে ডাচ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই)-এর সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। ওসামা তাসীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশ এর আজীবন সদস্য এবং বাংলাদেশ এওটিএস (জাপান) অ্যালামনাই সোসাইটির সদস্য।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৮/নাসির/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়