ঢাকা, রবিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

চতুর্থ মার্সেল কাপ উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা সোমবার শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৩ ৭:০০:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৩ ৭:০০:২৬ পিএম
চতুর্থ মার্সেল কাপ উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা সোমবার শুরু
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ‘চতুর্থ মার্সেল কাপ উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা-২০১৮।’ এ নিয়ে চতুর্থবারের মতো এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ।

৬০টি ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের ২০০ জন বডিবিল্ডার নিয়ে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত। প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড বুধবার বিকেল ৩টা ৫ মিনিট থেকে সরাসরি সম্প্রচার করবে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার দুপুরে বাংলাদেশ অলিম্পিক ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ মো. নজরুল ইসলাম, ওয়ালটন গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) মেহরাব হোসেন আসিফ ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় দেশের বিভিন্ন ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের ২০০ জন বডিবিল্ডার ছয়টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। প্রতিটি ওজন শ্রেণির প্রথম থেকে ষষ্ঠ স্থান অর্জকারীদের মেডেল, সনদপত্র ও অর্থ পুরস্কার দেওয়া হবে। প্রথম স্থান অর্জনকারীরা পাবেন মেডেল, ৮ হাজার টাকা ও সদনপত্র। দ্বিতীয় স্থান অর্জনকারীরা পাবেন মেডেল, ৫ হাজার টাকা ও সদনপত্র। তৃতীয় স্থান অর্জনকারীরা পাবেন মেডেল, ৩ হাজার টাকা ও সদনপত্র। চতুর্থ থেকে ষষ্ঠ স্থান অর্জনকারীরা পাবেন ওয়ালটন ব্র্যান্ডের হোম অ্যাপ্লায়েন্স ও সদনপত্র। এ ছাড়া বিভিন্ন ওজন শ্রেণির চ্যাম্পিয়নদের নিয়ে অনুষ্ঠিত হবে ওভারঅল ক্যাটাগোরি। সেখানে যিনি চ্যাম্পিয়নদের মধ্যে চ্যাম্পিয়ন হবেন তিনি ১ লাখ টাকার প্রাইজমানি পাবেন।

সংবাদ সম্মেলনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ( গেমস অ্যান্ড স্পোর্টস) ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সঙ্গে বরাবরই আমরা ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হচ্ছি। গেল তিন বছর মার্সেল এর ব্যানারে অনুষ্ঠিত হয়েছে মার্সেল কাপ উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা। এবারও মার্সেল এর ব্যানারে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রতিযোগিতা। আমরা ওয়ালটন গ্রুপ বিশ্বাস করি সুস্থ্য দেহে সুস্থ্য মন থাকে। আর শরীর সুস্থ্য রাখতে শরীরগঠনের ভূমিকা অনেক। তাছাড়া মাদকমুক্ত সমাজ গঠনে শরীরগঠনের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশের তরুণ সমাজকে শরীরগঠনে উৎসাহিত করার মাধ্যমে তাদেরকে মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে সরিয়ে আনা সম্ভব। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন থেকে শুরু করে বিভিন্ন স্থান অর্জনকারীরা অর্থ ও অন্যান্য পুরস্কার পাবেন। আর চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন যিনি হবেন তিনি ১ লাখ টাকা অর্থ পুরস্কার পাবেন। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স উপহার তো থাকছেই। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’



ওয়ালটন গ্রুপকে ধন্যাবাদ জানিয়ে মো. নজরুল ইসলাম বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ওয়ালটন গ্রুপ আমাদের পাশে না থাকলে এই ধরনের প্রতিযোগিতা চালিয়ে নেওয়া সম্ভব হত না। আশা করব ভবিষ্যতেও তাদেরকে এভাবে আমরা পাশে পাব।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge