ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খোকার ছেলে-মেয়ের সময় আবেদন নামঞ্জুর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খোকার ছেলে-মেয়ের সময় আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার (নন-সাবমিশন) মামলায় বিএনপির নেতা সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ না করে সময় চেয়ে আবেদন করেছেন।

বুধবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তাদের আবেদন নামঞ্জুর করেছেন।

এ মামলায় গত ২৯ নভেম্বর ইশরাক হোসেন ও সারিকা সাদেক হাইকোর্টে আত্মসমর্পণ করে আগাম জামিন আবেদন করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিন আবেদন নামঞ্জুর করে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী চার সপ্তাহের সময় শেষ হচ্ছে বুধবার। এদিন ইশরাক হোসেন ও সারিকা সাদেক অসুস্থতার জন্য আদালতে হাজির হতে পারেননি জানিয়ে তাদের পক্ষে সময় আবেদন করেন এস এম হুময়ন কবীর। শুনানি শেষে আদালত সময়ের আবেদন নামঞ্জুর করেন।

এদিন ইশরাক হোসেনের মামলাটির তারিখ ধার্য ছিল। আদালত ইশরাক হোসেনের মামলাটি পরবর্তী বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলির আদেশ দেন। সারিকা সাদেকের মামলাটি আগামী ১৭ জানুয়ারি তারিখ ধার্য রয়েছে। ওই দিন আদালত মামলাটি বদলির আদেশ দিবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেন ও সারিকা সাদেকের নিজ ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের সম্পদের বিবরণী কমিশনে দাখিলের নোটিশ দেওয়া হয়। ওই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল মো. তালেব কমিশনের ওই আদেশ জারি করতে তাদের বাসভবনে যান। কিন্তু ইশরাক হোসেন ও সারিকা সাদেক সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চারজনের (সাক্ষী) সামনে বাসভবনের নীচ তলায় প্রবেশপথের বাম পাশে দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে ওই আদেশ জারি করা হয়। কমিশনের দেওয়া সাত কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন ও সারিকা সাদেক তাদের সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল করেননি। এজন্য ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় সাদেক হোসেন খোকার মেয়ের বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করা হয়। পরদিন একই অভিযোগে একই থানায় সাদেক হোসেন খোকার ছেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে এ দুটি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে গত ৬ ডিসেম্বর ইশরাক হোসেন ও সারিকা সাদেকের বিরুদ্ধে পৃথক দুই মামলায় দুটি চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন ।




রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়