ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুরে ভোটারের নিরাপত্তা দিতে র‌্যাবের সর্বাত্মক টহল

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে ভোটারের নিরাপত্তা দিতে র‌্যাবের সর্বাত্মক টহল

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর বিভাগের নির্বাচনী আসনে ভোটারের সর্বোচ্চ নিরাপত্তা দিতে র‌্যাবের সর্বাত্মক টহল অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-১৩ এর অধিনায়ক ডিআইজি মোজাম্মেল হক।

তিনি বলেছেন, ভোটগ্রহণে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে র‌্যাব। এ ক্ষেত্রে র‌্যাবের গোয়েন্দা টিম, ডগ স্কোয়ার্ড, বোম ডিসপোসাল সাপোর্ট টিম ও হেলিকপ্টার টিম সজাগ রয়েছে। ২০১৩-১৪ সালে যারা আগুন সন্ত্রাস, নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে সর্বাত্মক টহল কার্যক্রমের ব্যাপারে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মোজাম্মেল হক বলেন, অতীতে বিশৃঙ্খলা সৃষ্টিকারী, সন্ত্রাসী ও নাশকতাকায় জড়িতরা যাতে ভোটের আগের দিন এলাকাতে ঢুকতে না পারে, সেই জন্য র‌্যাবের তৎপরতা অব্যাহত আছে। সন্ত্রাসীদের সব ধরনের অপচেষ্টা রুখে দেওয়া হবে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অধিক গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের জন্য বাড়তি নিরাপত্তা থাকবে।

র‌্যাব-১৩ অধিনায়ক জানান, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও উৎসবমুখর রাখতে গত ২৬ ডিসেম্বর থেকে র‌্যাবের সাত দিনের সর্বাত্মক টহল কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমের সময় রেলস্টেশন, বাস স্টেশন, ছাত্রাবাস ও আবাসিক রেস্ট হাউসে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।

এ সময় তিনি জানান, গাইবান্ধায় ভোটারদের মধ্যে রাতে টাকা বিতরণের সময় জামায়াতের আট নেতা-কর্মীকে গ্রেপ্তার করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া অধিক গুরুত্বপূর্ণ এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী, নাশকতাকারী ও সন্ত্রাসীদের গ্রেপ্তার অভিযান চলছে।



রাইজিংবিডি/রংপুর/২৭ ডিসেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়