ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইভিএমের ছয় আসনেই মহাজোটের জয়

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ৩০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইভিএমের ছয় আসনেই মহাজোটের জয়

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ হয়।

২৯৯টি আসনের মধ্যে রোববার ছয়টি আসনে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ ছয় আসনেই আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা বেসরকারি ফলাফলে জয় লাভ করেন।

এর মধ্যে আওয়ামী লীগের চারটি ও জাতীয় পার্টির দুইজন প্রার্থী জয়ী হন। মাঠ পর্যায় থেকে ইসিতে পাঠানো ফলাফলের শিট থেকে এসব তথ্য জানা গেছে।

রংপুর-৩
রংপুর-৩ আসনে হুসেইন মুহম্মদ এরশাদ জয় পেয়েছেন। তিনি লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন এক লাখ ৪২ হাজার ৯২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  বিএনপির ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৮৯। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭১টি। এর মধ্যে ভোট দিয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫৪ জন।

ঢাকা-৬
ঢাকা-৬ আসনে কাজী ফিরোজ রশীদ জয় পেয়েছেন। তিনি এ আসনের মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯৩ হাজার ৫৫২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন ধানের শীষ প্রতীকের সুব্রত চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ৬৯০টি ভোট। আসটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ৩১৫ জন। ভোট দিয়েছে এক লাখ ২১ হাজার ৮৮৯।

চট্টগ্রাম-৯
চট্টগ্রাম-৯ আসনে মহিবুল হাসান চৌধুরী জয় পেয়েছেন। আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬১৪টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন ধানের শীষ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬৪২টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৪৩১ জন। ভোট দিয়েছে এক লাখ ২৬ হাজার ৬৩৬।

সাতক্ষীরা-২
মীর মোস্তাক আহমেদ রবি জয় পেয়েছেন। আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন এক লাখ ৫৫ হাজার ৬১১টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ আবদুল খালেক পেয়েছেন ২৭ হাজার ৭১১টি ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ২৪৬ জন। ভোট দিয়েছে এক লাখ ৮৮ হাজার ১৭২।

খুলনা-২
আওয়ামী লীগরে শেখ সালাহউদ্দিন জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ১২ হাজার ১০০টি। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী পেয়েছেন ২৭ হাজার ৩৭৯টি ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ১১৬ জন। ভোট দিয়েছে এক লাখ ৪৫ হাজার ২১০।

ঢাকা-১৩
আওয়ামী লীগরে মো. সাদেক খান জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ১৬৩টি। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী পেয়েছেন ৪৭ হাজার ২৩২টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৭৭৫ জন। ভোট দিয়েছে এক লাখ ৬০ হাজার ৪৯৪ জন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়