ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরের ৬টি আসনেই মহাজোট প্রার্থীর বিজয়

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-৩১ ১:৫৯:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-৩১ ৩:২০:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের ছয়টি আসনে মহাজোটের প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে চারটি আসনে আওয়ামী লীগ এবং দুটি আসনে জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী হয়েছেন।

রংপুর-১ গঙ্গাচড়া আসনে মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীকে মসিউর রহমান রাঙ্গা ১ লাখ ৯৮ হাজার ৯১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী রহমতউল্লাহ পেয়েছেন ১৮ হাজার ৯৫৪ ভোট।

রংপুর-২ তারাগঞ্জ-বদরগঞ্জ আসনে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল হক ডিউক নৌকা প্রতীকে ১ লাখ ১৮ হাজার ৩৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির ধানের শীষ প্রার্থী মোহাম্মদ আলী সরকার। তিনি পেয়েছেন ৫২ হাজার ৮২৫ ভোট।

রংপুর-৩ সদর আসনে জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ লাঙ্গল প্রতীকে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৪২ হাজার ৯২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকে রিটা রহমান পেয়েছেন ৫৩ হাজার ৮৯ ভোট। ৪ লাখ ৪১ হাজার ৬৭১ জন ভোটারের মধ্যে ২ লাখ ৩১ হাজার ৫৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া আসনে নৌকা প্রতীকে টিপু মুন্সি ১ লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে এমদাদুল হক ভরসা পেয়েছেন ১ লাখ ৪ হাজার ভোট।

রংপুর-৫ মিঠাপুকুর আসনে আওয়ামী লীগের এইচ এন আশিকুর রহমান ২ লাখ ৫৫ হাজার ১৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষ প্রতীকে শাহ সোলায়মান ফকির। তিনি পেয়েছেন ৬৩ হাজার ৪৬৯ ভোট।

রংপুর-৬ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন। শিরীন শারমিন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে সাইফুল ইসলাম পেয়েছেন ২৪ হাজার ৫৩ ভোট।

রংপুর রিটার্নিং অফিসারের কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।



রাইজিংবিডি/রংপুর/৩১ ডিসেম্বর ২০১৮/নজরুল মৃধা/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC