ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নববর্ষ উদ্‌যাপনে ডিএমপির নির্দেশনা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ৩১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নববর্ষ উদ্‌যাপনে ডিএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক : ইংরেজি নতুন বছর ২০১৯  উদ্‌যাপনে নগরবাসীর জন্য বেশ কিছু নির্দেশনা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

পুলিশের নির্দেশনায় বলা হয়, ইংরেজি নববর্ষ উদ্‌যাপনের নামে কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তি সংস্কৃতি, মূল্যবোধ ও ঐতিহ্যবিরোধী কর্মকাণ্ড করার চেষ্টা করে। পটকাবাজি, আতশবাজি, অশোভন আচরণ, বেপরোয়া গাড়ি ও মোটরসাইকেলের মাধ্যমে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি ও অনাকাঙ্খিত দুর্ঘটনার সৃষ্টি করে। এ কারণে সোমবার মধ্য রাতে গুরুক্তপূর্ণ রাস্তার মোড়, ফ্লাইওভার, ভবনের ছাদ এবং প্রকাশ্য স্থানে কোনো ধরনের জমায়েত, সমাবেশ, উৎসব করা যাবে না। উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া কিংবা নাচ, গান ও কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।

পুলিশ জানায়, সোমবার সন্ধ্যা ৬টার পর হাতিরঝিল এলাকায় কেউ অবস্থান করবেন না। গুলশান, বনানী ও বারিধারা এলাকার নাগরিকদের রাত ৮টার মধ্যে এলাকা বা বাসায় অবস্থানের জন্য অনুরোধ করা হলো।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পর বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশ করবে না। বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গাড়ি নির্ধারিত সময়ের পর পরিচয় দিয়ে নীলক্ষেত এবং শাহবাগ ক্রসিং দিয়ে প্রবেশ করতে হবে। গুলশান এলাকায় প্রবেশের জন্য কাকলী ক্রসিং এবং আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে। পাশপাশি সন্ধ্যা ৬টার পর কোনো বার খোলা রাখা যাবে না।



রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৮/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়