ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সরকারের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত হয়েছে: আমু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত হয়েছে: আমু

অর্থনৈতিক প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত হয়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত দশ বছরে দেশে সামাজিক নিরাপত্তা, যোগাযোগ অবকাঠামো, শিল্পায়ন, গ্রামীণ জনপদের উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসাসহ সব খাতে যে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে, জনগণ ব্যালট যুদ্ধের মাধ্যমে এর প্রতি মূল্যবান রায় প্রদান করেছেন। উন্নয়নের চলমান ধারা অব্যাহত রেখে দেশের গ্রামাঞ্চলে শহরের সুবিধা পৌঁছে দেওয়া হবে।

মঙ্গলবার শিল্পমন্ত্রী শিল্প মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সাথে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন। এ সময় ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিমসহ শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, বিগত দশ বছরে আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণে দেশব্যাপী ব্যাপক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। এর ফলে সমাজের সুবিধাবঞ্চিত মানুষ থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষ উপকৃত হয়েছে। এতে করে বাংলাদেশ দ্রুত উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের অনেক আগেই উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে।

গণরায়ের প্রতি শ্রদ্ধা রেখে আওয়ামী লীগ সরকার আগামী দিনে জনগণের আস্থার প্রতিদান দিতে সচেষ্ট থাকবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম শিল্পমন্ত্রীর নেতৃত্বে দেশের শিল্প খাতে সূচিত উন্নয়নের প্রশংসা করে বলেন, তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের শিল্প খাতে ইতোমধ্যে ব্যাপক অগ্রগতি অর্জিত হয়েছে। এ ধারা অব্যাহত রেখে ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ শিল্পসমৃদ্ধ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে।

এ সময় তিনি বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীরা সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ভারপ্রাপ্ত শিল্পসচিবের নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মকর্তারা শিল্পমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানান। পরে মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার পক্ষ থেকেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।




রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়