ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এই শুভ লগ্নে

শাহ মতিন টিপু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই শুভ লগ্নে

শাহ মতিন টিপু : সময়ের সঙ্গে এগিয়ে চলছে দুনিয়া। এগিয়ে চলছে নিউজ মিডিয়াও।এখন আজকের সংবাদ জানতে কালকের সংবাদপত্রের জন্য অপেক্ষা করার সময় কোথায়? যখনই ঘটনা তখনই সংবাদ চাই। আর এই চাওয়াকে কেন্দ্র করেই পাঠকপ্রিয় হয়ে উঠছে অনলাইন নিউজ পোর্টাল।

রাইজিংবিডি ডটকম সেই বহমান সময় ও চাওয়ারই সমন্বিত প্রয়াস।পোর্টালটি পা রাখলো পাঁচ বছরে । দ্বিধাহীন চিত্তে বলা যায়, রাইজিংবিডি এখন অগ্রসর পাঠকের পোর্টাল। বর্তমানে বাংলাদেশের শীর্ষ অনলাইন দৈনিকগুলোর মধ্যে রাইজিংবিডি অন্যতম একটি। ভাবতে ভালো লাগছে, আমি এই পোর্টালটিরই একজন কর্মী।  একটি অফিসের কোনে যাত্রা শুরু হওয়া  সংবাদ পোর্টালটি এখন একেবারেই পূর্ণ অবয়বে আলাদা অফিসে ।

না,  আগে অনলাইনের কোন সংবাদ পোর্টালে কাজ করার অভিজ্ঞতা আমার মোটেই ছিল না। অভিজ্ঞতা ছিল প্রিন্ট মিডিয়ার।সর্বশেষ বাংলাবাজার পত্রিকায়  সহকারী সম্পাদক হিসাবে কাজ করেছি। সেখান থেকেই রাইজিংবিডিতে। অনলাইন মাধ্যমে কাজ করাটাকে বেশ উপভোগ করছি আমি। এ মাধ্যমে যে বিষয়টি উপভোগ্য তা হচ্ছে, তাৎক্ষণিক পাঠক প্রতিক্রিয়া। পাঠক একটি লেখা কতটা আগ্রহে গ্রহণ করে, পোর্টালে লেখাটি ওঠার পরই তার প্রতিক্রিয়া বুঝতে পারা যায়।

যতদূর জানতে পেরেছি, যুক্তরাষ্ট্রে ইলিনয়েস স্টেট ইউনিভার্সিটি থেকে ১৯৭৪ সালে ‘নিউজ রিপোর্ট’ নামে প্রথম অনলাইন নিউজ পোর্টাল প্রকাশিত হয়। এরপর বিশ্বজুড়ে বিভিন্ন সংবাদপত্র তাদের অনলাইন সংস্করণ চালু করে। তবে ২০০০ সালে যুক্তরাজ্য থেকে প্রকাশিত ‘সাউথপোর্ট রিপোর্টার’ আধুনিক অনলাইন নিউজ পোর্টাল হিসেবে পরিচিতি পায়।

সে হিসেবে খুব কম সময়ের মধ্যেই বাংলাদেশে অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরু হয়েছে। ২০০৪ সালে যাত্রা শুরু করে দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ২৪.কম। ২০১৩ সালে দেশে বেশ কিছু অনলাইন নিউজ পোর্টাল জনপ্রিয় হয়ে ওঠে। এর মধ্যে অন্যতম রাইজিংবিডি.কম।

অনলাইনে সংবাদ পরিবেশনের এই চলমান প্রতিযোগিতায় যুক্ত হয়েছে কিছু প্রিন্ট সংবাদমাধ্যমও। এমনকি ইলেকট্রনিক মাধ্যমেরও রয়েছে অনলাইন ভার্সন।  অনলাইন সংবাদপত্রগুলো এখন তাৎক্ষণিক ঘটনার সংবাদ পরিবেশনের পাশাপাশি জাতীয়, রাজনীতি, অর্থনীতি-ব্যবসা, খেলাধুলা, মুক্তমত, শেয়ারবাজার, বিনোদন, লাইফস্টাইল, আইন, ধর্ম, স্বাস্থ্য, শিক্ষা, সাহিত্য, শিশুসাহিত্য, ফিচার, ধর্ম-দর্শন, বিজ্ঞান-প্রযুক্তি, মতামতসহ বিশেষ প্রতিবেদন ও সাক্ষাৎকার প্রকাশ করছে।

৫ম বর্ষে পদার্পণের এই লগ্নে দাঁড়িয়ে আজ একথা নিশ্চিতভাবেই বলা যায়, রাইজিংবিডি এখন দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল।

রাইজিংবিডি ডটকম হোক সকল অগ্রসর পাঠকের প্রথম চাওয়া। বর্তমানকে স্পষ্টভাবে খুঁজে পেতে রাইজিংবিডির ওপর প্রথম ক্লিকটি পড়ুক। এক দুই করে শত হাজার লক্ষ পার হয়ে কোটিও ছাড়িয়ে যাক পজিটিভ দুনিয়ার মিছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৭/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়