ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সংলাপের আগে পুরোনো মিত্রদের সঙ্গে বিএনপি বৈঠক

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩২, ১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংলাপের আগে পুরোনো মিত্রদের সঙ্গে বিএনপি বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্টে নতুন মিত্রদের নিয়ে ক্ষমতাসীনদের সঙ্গে সংলাপ করতে যাওয়ার এক দিন আগে পুরোনো শরিক ২০ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির নেতারা।

বৃহস্পতিবার গণভবনের ওই সংলাপ ঐক্যফ্রন্টে বিএনপির পাঁচ সদস্যের প্রতিনিধি দল থাকলেও সেখানে ২০ দলীয় জোটের কেউ নেই।

বুধবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ওই বৈঠক হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া শরিক নেতাদের মধ্যে জামায়াতে ইসলামী কর্ম পরিষদ সদস্য আবদুল হালিম, বিজেপির আন্দালিব রহমান পার্থ, এনপিরি ড. ফরিদুজ্জামান ফরহাদ, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপার লুৎফর রহমান, লেবার পার্টির মোস্তফিজুর রহমান ইরান, ডিএলের সাইফুদ্দিন মনি, সাম্যবাদী দলের কমরেড সাঈদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানিয়েছে, সংলাপের বিষয়বস্তু ও সেখানে বিএনপির অবস্থান কী হবে সেই বিষয়ে জোট নেতাদের অবহিত করতেই এই বৈঠক ডাকা হয়। এ ছাড়া যে কোনো ধরনের পরিস্থিতিতে জোটের ঐক্যে যেন ফাটল না ধরে সে বিষয়ে গুরুত্বারোপ করা হয় বৈঠকে। খুব শিগগিরই ২০ দলের ব্যানারে ঢাকায় একটি সমাবেশ করার সিদ্ধান্তও হয়েছে বৈঠকে।

সংলাপ চেয়ে ড. কামাল হোসেনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেওয়ার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে চিঠি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের বৃহস্পতিবার গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন। আজ সন্ধ্যা ৭টায় আলোচনায় বসবে দুই পক্ষ।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৮/রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়