ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মানবসম্পদ দক্ষ হলে বিদেশে গ্রহণযোগ্যতা বাড়ে’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৭, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মানবসম্পদ দক্ষ হলে বিদেশে গ্রহণযোগ্যতা বাড়ে’

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেছেন, আমাদের দেশের মানবসম্পদকে আরো দক্ষ মানবশক্তিতে রূপান্তরিত করতে পারলে একদিকে রেমিট্যান্স আয় আরো বাড়বে, অন্যদিকে বিদেশের কাছে বাংলাদেশের মানবসম্পদ আরো গ্রহণযোগ্য হবে।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উপলক্ষে আয়োজিত ‘সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সম্ভব’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন। ডিবেট ফর ডেমোক্রেসি এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেন।

নজিবুর রহমান আরো বলেন, ‘নিরাপদ অভিবাসন একটি দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই নিরাপদ অভিবাসনে সচেতনার পাশাপাশি যথাযথ পদক্ষেপ গ্রহণ করে এ সেক্টরের আরো উন্নয়ন ঘটাতে হবে।’

তিনি বলেন, ‘অভিবাসীরা যাতে মর্যাদাপূর্ণভাবে দেশে এবং বিদেশে অবস্থান করতে পারে সেই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই সরকারের পাশাপাশি এ সেক্টরের সঙ্গে যুক্ত সব স্টেকহোল্ডারকে একসঙ্গে কাজ করতে হবে।’

তরুণ বিতার্কিকদের অভিনন্দন জানিয়ে ভবিষ্যতে দেশের কাজে আরো বেশি আত্মনিয়োগের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারপারসন হাসান আহমেদ চৌধুরী কিরণ, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বিএমইটির মহাপরিচালক মো. সেলিম রেজা সহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৮ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত রচনা, চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদানসহ অভিবাসী মেলায় সেরা স্টলের পুরস্কার বিতরণ করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়