ঢাকা, মঙ্গলবার, ৪ আশ্বিন ১৪২৪, ১৯ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘বিএনপিকে ভয় দেখিয়ে নির্বাচনে নেওয়া যাবে না’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৫ ১:৫১:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ১২:১৭:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপিকে নিবন্ধনের ভয় দেখিয়ে নির্বাচনে নেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল। এই দলটি নিবন্ধনের ধার ধারে না। নির্বাচন কাঠামো শক্তিশালী না হলে দেশের জনগণ নির্বাচন হতে দেবে না, নির্বাচন হবে না।’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ আয়োজিত বিএনপির প্রয়াত মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় এ কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, ‘গুম-খুনের মাধ্যমে কাউকে আর নির্বাচনে যেতে দেওয়া হবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগে ‘র’ ও আমেরিকার সহায়তায় ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসেছে- এসব কথার রহস্য কোথায় জানতে চেয়েছেন তিনি।

এ প্রসঙ্গে আমীর খসরু বলেন, ১৬ বছর পর প্রধানমন্ত্রীর স্মরণে এ কথা কেন আসল। ১৬ বছরে কেন, একবারের জন্য তিনি এ কথা উল্লেখ করেননি।

২০০১ সালে বিএনপির ক্ষমতায় আসা নিয়ে আওয়ামী লীগের তথ্যের বিষয়ে তিনি বলেন, ‘তাহলে পরবর্তীতে আপনারাও একই প্রক্রিয়ায় ক্ষমতায় এসেছেন। যদি এভাবে ক্ষমতায় আসা যায়,  তাহলে দেশে ভোটের কোনো দরকার নেই।’

বিএনপির এ নেতা বলেন, ‘এভাবে দেশকে ছোট করবেন না। দেশের জনগণের ভোটের কোনো প্রভাব নেই, তা আপনার কথায় প্রমাণিত হয়।’

তিনি বলেন, ভারত যাওয়ার আগে এসব কথা কেন? তাহলে কি কোনো কিছু চাপা দেওয়ার চেষ্টা করছেন? দৃষ্টি অন্যদিকে নেওয়ার চেষ্টা করছেন? ভারতে যাবার আগে এ ধরনের প্রপাগাণ্ডা কেন?

সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৭/হাসিবুল/সাইফুল/এএন

Walton Laptop