ঢাকা, বৃহস্পতিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৫ মে ২০১৭
Risingbd
নজরুল জয়ন্তী
সর্বশেষ:

বর্ষবরণে মঙ্গল শোভাযাত্রার বিরোধিতায় ইসলামী আন্দোলন

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-০২ ৭:৫৫:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-০২ ৭:৫৫:৪৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বর্ষবরণের নামে শিক্ষাপ্রতিষ্ঠানে মঙ্গল শোভাযাত্রা আয়োজনের বিরোধিতা করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। শোভাযাত্রাকে অনৈসলামিক আখ্যায়িত করেছে তারা। মঙ্গল শোভাযাত্রা বাতিল না করলে আন্দোলন করার হুমকি দিয়েছে দলটি।

রোববার বিকেলে পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারে দলীয় কার্যালয়ে দলের ঢাকা মহানগর দক্ষিণ ও পল্টন থানা শাখার এক যৌথসভায় সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলনের মহানগর দক্ষিণ শাখার সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এ হুমকি দেন।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বর্ষবরণের নামে শিক্ষাপ্রতিষ্ঠানে মঙ্গল শোভাযাত্রার আদেশ বাতিল করা না হলে ঈমানদার জনতা ময়দানে নেমে আসতে বাধ্য হবে। মঙ্গল শোভাযাত্রা ইসলামবিরোধী। আল্লাহকে বাদ দিয়ে অন্য কারো কাছে মঙ্গল প্রার্থনা করা ইসলামে নিষিদ্ধ। ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় যুক্ত মঙ্গল শোভাযাত্রা সাম্প্রদায়িক। মঙ্গল শোভাযাত্রা কোনোক্রমেই বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিমের জীবনধারার সঙ্গে যুক্ত নয়। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মঙ্গল শোভাযাত্রার মতো কর্মসূচি প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মাওলানা এ বি এম জাকারিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- নগর শাখার সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, আলহাজ আলতাফ হোসেন, আলহাজ আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, মাওলানা শেখ নুরুন্নবী, মাওলানা আবদুল কাদির, মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৭/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop