ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালেদার রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিতের বিরুদ্ধে আবেদন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিতের বিরুদ্ধে আবেদন

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহের মামলা স্থগিতের বিরুদ্ধে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির এ আবেদন করেন।

এর আগে গত ২৯ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহের মামলা ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা নিম্ন আদালতে অভিযোগ আমলে নেওয়ার আদেশ কেন অবৈধ ঘোষণা কর হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেন আদালত।

২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’

এ ঘটনায় ২০১৬ সালের ২১ জানুয়ারি তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করে সুপ্রিম কোর্ট বারের প্রাক্তন সম্পাদক ও আওয়ামী লগের কেন্দ্রীয় কমিটির সদস্য ড. মমতাজ উদ্দিন মেহেদি। পরে এই মামলায় তিনি নিম্ন আদালত থেকে জামিন নেন। এই মামলাটি পরে মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়। ওই আদালত ২০১৬ সালের ১০ আগস্ট মামলায় অভিযোগ আমলে নেন। সেই আমলে নেওয়ার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বুধবার এই রাষ্ট্রদ্রোহের মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন।
 


রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৭/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়