ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাকিস্তান ও ইসলামে চুনকালি লাগাচ্ছে পাকিস্তানিরাই : মালালা

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তান ও ইসলামে চুনকালি লাগাচ্ছে পাকিস্তানিরাই : মালালা

আন্তর্জাতিক ডেস্ক : ধর্ম অবমাননার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হত্যার ঘটনা উল্লেখ করে শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই বলেছেন, পাকিস্তানিরাই পাকিস্তান ও ইসলামে চুনকালি লাগাচ্ছে।

এক ভিডিও বার্তায় তিনি দাবি করেছেন, বিশ্বে পাকিস্তানের রুগ্ন চিত্রের জন্য পাকিস্তানিরাই দায়ী। তিনি বলেছেন, ‘আমরা ইসলাম ভীতির কথা বলছি এবং বলছি, জনগণ কীভাবে আমাদের দেশ ও ধর্মের দুর্নাম করেছে। অন্য কেউ এসে আমাদের দেশের বদনাম করছে না। আমরা সবাই মিলে এ কাজ করছি।’

বৃহস্পতিবার পাকিস্তানের মারদানে একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভেতরে মাশাল খান নামে ২৩ বছর বয়সি এক শিক্ষার্থীকে ধর্ম অবমাননার নামে ধর্মান্ধ লোকেরা পিটিয়ে হত্যা করে। তাদের দাবি ছিল, ফেসবুকে ধর্ম অবমাননাকর বিষয়বস্তু প্রকাশ করেছিল মাশাল।

দিনের বেলায় প্রকাশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাশাল খানকে পিটিয়ে গুরুতর আহত করার পর গুলি করে তার মৃত্যু নিশ্চিত করা হয়। এতেই ক্ষান্ত হয়নি তারা। লাঠি দিয়ে তার মরদেহে উপর্যুপরি আঘাত করতে থাকে বিক্ষুব্ধ জনতা।

ভিডিও বার্তায় মালালা জানিয়েছেন, নিহত শিক্ষার্থীর বাবা-মায়ের সঙ্গে কথা বলেছেন তিনি। ভয়ংকর এই ঘটনা সত্ত্বেও শান্তি ও সহিঞ্চুপূর্ণ অবস্থায় থাকার জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

মালালা বলেছেন, ‘এটি শুধু মাশালের হত্যার ঘটনা নয়। এটি ইসলামের মর্মবাণীর হত্যার ঘটনা। আমরা আমাদের ধর্মকে ভুলে গেছি... আমাদের মূল্যবোধ ও শালীনতা ভুলে গেছি আমরা।’

তথ্যসূত্র : ডন অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়