ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন অ-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-১৯ ২:২৪:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৯ ৮:০৯:৪৩ পিএম
ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার ড্র অনুষ্ঠানের একটি দৃশ্য (ছবি : ইমরান হাসান)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৩ এপ্রিল থেকে মাঠে গড়াতে যাচ্ছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর চূড়ান্ত পর্ব। এই পর্বের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আজ বুধবার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রয়ে ‘এ’ গ্রুপে পড়েছে রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ‘বি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বরিশাল জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, সাতক্ষীরা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।

ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও কম্পিটিশন কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ফুটবল প্রশিক্ষক মহিদুর রহমান মিরাজ ও সাতক্ষীরা জেলা ফুটবল সংস্থার সভাপতি প্রকৌশলী সিরাজুল ইসলাম খানসহ অন্যান্যরা।

২৩ এপ্রিল মাঠে গড়াবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার চূড়ান্তপর্বের খেলা। ২৩ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের খেলা। গ্রুপপর্বে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে যাবে। ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তিনদিন বিরতি দিয়ে ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল।

ড্র অনুষ্ঠানে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ফুটবলের সঙ্গে আমরা অনেক ধরেই আছি। আমরা আমাদের সীমিত সামর্থ দিয়ে প্রত্যেকটা টুর্নামেন্টের সঙ্গেই থাকার চেষ্টা করছি। শুধু ফুটবল ফেডারেশন নয়, অন্যান্য প্রায় সব ফেডারেশনের সঙ্গেই কাজ করছি। আমরা আমাদের তরুণদের যতবেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত রাখতে পারব, ততবেশি তাদেরকে মাদক ও খারাপ কর্মকা- থেকে দূরে রাখতে পারব। আমরা ওয়ালটন পরিবার বিশ্বাস করি এই টুর্নামেন্টের মাধ্যমে আমাদের জাতীয় দলের পাইপলাইনে বেশ কিছু ট্যালেন্ট যোগ হবে। যারা এক সময় জাতীয় দলকে সমৃদ্ধ করবে। ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের সার্বিক সাফল্য কামনা করছি। আশা করব সুষ্ঠ ও সফলভাবে প্রতিযোগিতাটি শেষ হবে।’

বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি বলেন, ‘বাংলাদেশের করপোরেট হাউজগুলোর মধ্যে ওয়ালটন একমাত্র প্রতিষ্ঠান যারা প্রাতিষ্ঠানিকভাবে ক্রীড়ার সঙ্গে যুক্ত হয়ে কাজ করছে। এমন কোনো দিন নেই যেদিন টেলিভিশনে ওয়ালটনের পৃষ্ঠপোষকতার অনুষ্ঠিত খেলার নিউজ যায় না। প্রতিদিনই কোনো না কোনো পত্রিকায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত খেলাধুলার নিউজ যাচ্ছে। আমরা ওয়ালটনকে ধন্যবাদ জানাই, ওয়ালটন এগিয়ে এসেছে ক্রীড়ার উন্নয়নের জন্য। ক্রীড়া হতে পারে সন্ত্রাস ও মাদকের বিকল্প হাতিয়ার। আমরা বিশ্বাস করি এই প্রতিযোগিতার মধ্য দিয়েই উঠে আসবে আগামীর কিংবদন্তি ফুটবলাররা। জাতীয় দলের কা-ারিরা। জাতীয় দলের পাইপলাইনে খেলোয়াড় তৈরিতে এই টুর্নামেন্ট হতে পারে বিশেষ কিছু। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।’

ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চূড়ান্তপর্বের সর্বোচ্চ গোলদাতা ও ফাইনালের ম্যাচসেরাকে ৩২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক ম্যাচের ম্যাচসেরাকেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/আমিনুল

Walton